corona virus btn
corona virus btn
Loading

প্রায় ১ মাস বন্ধ থাকার পর আজ থেকে সর্বসাধারণের জন্য খুলল ISKON মায়াপুরের চন্দ্রোদয় মন্দির

প্রায় ১ মাস বন্ধ থাকার পর আজ থেকে সর্বসাধারণের জন্য খুলল ISKON মায়াপুরের চন্দ্রোদয় মন্দির
Photo- File

ফের খুলে গেল নদিয়ার মায়াপুরের ইসকন মন্দির ।

  • Share this:

#মায়াপুর: প্রায় ১ মাস বন্ধ থাকার পর আজ থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হচ্ছে ইসকন মায়াপুর এর চন্দ্রোদয় মন্দির। সকাল ৯টা থেকে দুপুর ১টা  ও বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মন্দির সর্বসাধারণের জন্য খোলা থাকবে।

ফের খুলে গেল নদিয়ার মায়াপুরের ইসকন মন্দির । প্রায় ১ মাস বন্ধ থাকার পর খুলল মন্দির । মন্দির কর্তৃপক্ষ সূত্রে খবর, এখন থেকে দিনে ২ বার করে খোলা হবে মন্দির।ভক্তরাও প্রবেশ করতে পারবেন মন্দিরে । তবে তাঁদের সমস্তরকম স্বাস্থ্যবিধি মেনে তবে প্রবেশের অনুমতি দেওয়া হবে বলে জানা গিয়েছে ।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৯ অগস্ট থেকে বন্ধ হয়ে গিয়েছিল ইসকন মন্দির । মন্দিরের সমস্ত আবাসিক ভক্তদের কোভিড-১৯ পরীক্ষা করানো হয়। সে সময় দেখা যায়, আবাসিকদের অনেকের দেহেই করোনা অ্যান্টিবডির উপস্থিতি রয়েছে । অর্থাৎ তাঁরা হয়তো কোনও সময় করোনা আক্রান্ত হয়েছিলেন । তাই কোনওরকম ঝুঁকি না নিয়েই বন্ধ করা দেওয়া হয় মন্দির ।

লকডাউনের পর আনলক পর্বে ১০৩ দিন পর গুরুপূর্ণিমা (৫ জুলাই) খুলেছিল ইসকন মন্দির । স্বাস্থ্যবিধি মেনেই পুজো আর দর্শনের ব্যবস্থা করা হয়েছিল ।

মূল গেটে বসানো হয়েছিল থার্মাল স্ক্রিনিং । হাত স্যানিটাইজ করার ব্যবস্থা ছিল । মাস্ক ছিল বাধ্যতামূলক । মন্দিরের ভিতরে ৬ ফুট দূরত্ব বজায় রেখে ভক্তদের বসার ব্যবস্থা ছিল। মন্দির চত্বরে বেশিক্ষণ বসে থাকা, ধ্যান করা কিংবা শুয়ে প্রণাম করাও যাবে না বলে জানিয়েছিল ইসকন কর্তৃপক্ষ।ফের সেই সমস্ত নিয়মই বহাল রাখতে চলেছে ইসকন কর্তৃপক্ষ ।

Ranjit Sarkar

Published by: Debalina Datta
First published: September 8, 2020, 5:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर