ছত্রধর কি তৃণমূলে?  জল্পনা শুরু রাজনৈতিক মহলে

ছত্রধর কি তৃণমূলে?  জল্পনা শুরু রাজনৈতিক মহলে
ফাইল ছবি

দু'দিন আগেই মুখ্যমন্ত্রীর নির্দেশে ঝাড়গ্রামে গিয়েছিলেন পার্থ। সেখানে ছত্রধরের সঙ্গে তার বেশ কিছুক্ষণ একান্তে কথাও হয়।

  • Share this:

#ঝাড়গ্রাম: ছত্রধর মাহাতো তৃণমূলে যোগ দিলে আমি অখুশি  হব না। বললেন পার্থ চট্টোপাধ্যায়।

দু'দিন আগেই মুখ্যমন্ত্রীর নির্দেশে ঝাড়গ্রামে গিয়েছিলেন পার্থ। সেখানে ছত্রধরের সঙ্গে তার বেশ কিছুক্ষণ একান্তে কথাও হয়। এরপর মঙ্গলবার  বিধানসভায় সেই আলোচনা প্রসঙ্গে পার্থ বলেন, 'রাজনৈতিক আদর্শের প্রশ্নে আমার সঙ্গে ছত্রধরের মত আলাদা হতে পারে। কিন্তু তার বাইরে তাঁর সঙ্গে আমার সম্পর্ক অত্যন্ত ভাল। ছত্রধর আমাদের দলে এলে স্বাগত। আমি ব্যক্তিগত ভাবে অখুশী হব না'।

রাজনৈতিক মহলের মতে, জঙ্গলমহলে পুরভোটের আগে পার্থর সঙ্গে ছত্রধরের বৈঠক ঘিরে যে জল্পনা তৈরি হয়েছিল, তৃণমূল মহাসচিবের এই মন্তব্যে তাতে কৌতুহল আরও বেশ খানিকটা বাড়ল। তবে, ছত্রধরের যোগদান কবে, সেই প্রশ্নের উত্তর সঙ্গত কারনেই এড়িয়ে গিয়েছেন পার্থ। কৌশলে বিষয়টি মুখ্যমন্ত্রী তথা তৃনমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায় ও ছত্রধরের বিষয় বলে প্রসঙ্গ এড়িয়েছেন।

এদিকে, সোমবারই ছত্রধরকে জেল থেকে মুক্তি দেওয়া এবং তাঁর সঙ্গে মহাসচিবের গোপন বৈঠককে লক্ষ্য করে আক্রমন শানিয়েছে বিজেপি। বিজেপির কেন্দ্রীয় নেতা ও প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা অভিযোগ করেন, আাগামী বিধানসভা ভোটকে মাথায় রেখে জঙ্গলমহল ও শহরাঞ্চলে মাওবাদীদের সক্রিয় করতে তলায় তলায় ইন্ধন দিচ্ছে তৃণমূল। বিজেপির এই অভিযোগের ২৪ ঘন্টা পার হতে না হতেই বিধানসভায় পার্থের এই মন্তব্য, রাজনৈতিক ভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

ARUP DUTTA

First published: February 11, 2020, 6:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर