Home /News /south-bengal /
হাতির দেহ উদ্ধারে বনদফতরের চূড়ান্ত অমানবিকতার ছবি

হাতির দেহ উদ্ধারে বনদফতরের চূড়ান্ত অমানবিকতার ছবি

হাতির দেহ উদ্ধারে বনদফতরের চূড়ান্ত অমানবিকতার ছবি। টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হল মৃত হাতিটিকে।

  • Share this:

    #বীরপারা: হাতির দেহ উদ্ধারে বনদফতরের চূড়ান্ত অমানবিকতার ছবি। টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হল মৃত হাতিটিকে। বীরপাড়ার দেবশিমুল গ্রামে সকালে হাতির দেহ উদ্ধার হয়।  বনদফতরের দাবি, ভুট্টা খেতমালিকের অবৈধ হুকিংয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় হাতিটির। এই নিয়ে এক বছরে বিদ্যুৎস্পৃষ্টি হয়ে দু’টি হাতির মৃত্যু হল।  হাতির দেহ এভাবে টেনে নিয়ে যাওয়ায় ক্রেনচালকের গাফিলতিকে দায়ী করেছে বনদফতর।

    দলগাঁও জঙ্গল লাগোয়া দেবশিমুল গ্রামে প্রতিদিনই খাবারের খোঁেজ ঢুকছে হাতির দল। শস্য বাঁচাতে জমি মালিকদের বিরুদ্ধে অবৈধ হুকিংয়ের অভিযোগ উঠছে বারবারই। বনদফতরের নিষেধাজ্ঞা সত্ত্বেও কোনও কাজ হয়নি। বুধবার সকালে দেবশিমুল গ্রামে ভুট্টা খেতের পাশে হাতির দেহ উদ্ধার হয়। অবৈধ হুিকংয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়েই হাতির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বনদফতর।

    খবর পেয়ে ঘটনাস্থলে যান বনকর্মীরা। হাতি উদ্ধারের পদ্ধতি নিয়ে সমালোচনায় বনদফতর।

    স্থানীয় পঞ্চায়েত সদস্যের দাবি, অবৈধ হুকিং নিয়ে বারবার সতর্ক করা সত্ত্বেও গ্রামবাসীদের অনেকেই কথা শুনছেন না।

    বুধবারের ঘটনায় ভুট্টা খেত মালিক রাজেন ও পদ্মা সারকির বিরুদ্ধে বীরপাড়া থানায় এফআইআর দায়ের করেছে বনদফতর। অবৈধ হুকিংয়ের জেরে এই নিয়ে একবছরে দু’টি হাতির মৃত্যু হল। সচেতনতা শিবির করে গ্রামবাসীদের আরও সতর্ক করা হবে বলে আশ্বাস দিয়েছে বনদফতর।

    First published:

    Tags: Bengali News, Dead Body Of Elephant Recovered, Elephant electrocuted, Forest Department Officials, Inhuman Face Of Forest Department

    পরবর্তী খবর