corona virus btn
corona virus btn
Loading

বিদেশে থেকেও ভোলেননি গ্রামের কথা, লকডাউনে আমেরিকা থেকে বাড়ালেন সাহায্যের হাত

বিদেশে থেকেও ভোলেননি গ্রামের কথা, লকডাউনে আমেরিকা থেকে বাড়ালেন সাহায্যের হাত
শ্রীমতী মিতা মাইতি

সুদূর আমেরিকা থেকে তাঁর এক বন্ধুর মারফত তিনি লকডাউনের প্রায় প্রথম থেকেই গ্রামের মানুষদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

  • Share this:

#পূর্ব মেদিনীপুর: ইচ্ছা থাকলে বিদেশ বিভুইয়ে থেকেও নিজের গ্রামের মানুষদের জন্য যে কিছু করা যায়, সেটাই করে দেখাচ্ছেন প্রবাসী বাঙালি শ্রীমতী মিতা মাইতি। পূর্ব মেদিনীপুরের চন্ডীপুর ব্লকের কান্ডপশরা গ্রামে জন্ম, বর্তমানে আমেরিকার নিউজার্সির স্থায়ী বাসিন্দা মিতা মাইতি লকডাউনের কঠিন সময়ে সংকটে পড়া মানুষদের জন্য বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। তিনি ব্রিস্টল-মায়ারস্ স্কুইব কোম্পানির রিসার্চ সায়েন্টিস্ট। এই দুর্দিনে নিজের গ্রামের দুস্থ পরিবারদের কথা  মনে করে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

সুদূর আমেরিকা থেকে তাঁর এক বন্ধুর মারফত তিনি লকডাউনের প্রায় প্রথম থেকেই গ্রামের মানুষদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। দফায় দফায় তাঁর পাঠানো টাকায় গ্রামের বহু পরিবারের মানুষজনের হাতে আলু,পেঁয়াজ,সয়াবিন, ডাল ও বিস্কুট  সম্বলিত একটি করে প্যাকেট তুলে দেওয়া  হচ্ছে। কান্ডপশরা দেশপ্রাণ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উড়উড়ি  প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের তত্ত্বাবধানে চন্ডীপুর ব্লকের বিডিও অভিষেক দাস এবং চন্ডীপুর থানার ওসি  ইমরান মোল্লার উপস্থিতিতে বিভিন্ন জায়গায় বিভিন্ন দিনে চলছে এই সাহায্য দান।

তবে শুধু নিজের গ্রামই নয়, পুর্ব মেদিনীপুরের বেশ কয়েকটি অনাথ আশ্রম এবং বৃদ্ধাশ্রমে তাঁর সাহায্য পৌঁছে দেওয়ার কাজও চলছে। রবীন্দ্র পরিষদের  মাধ্যমে  সমাজসেবী প্রতীক জানা এই সাহায্য সামগ্রী তুলে দিচ্ছেন। আগামী দিনেও আরও অন্যান্য জায়গায় প্রবাসী ভারতীয় মিতা মাইতির উদ্যোগে সহযোগিতা পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয়েছে। 

Published by: Pooja Basu
First published: May 14, 2020, 7:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर