Indian Army: গলওয়ানে মৃত্যু বাঙালি শহিদের, পরিবারকে পার্টি অফিসে ডাক BJP-র! সম্মান প্রত্যাখান

ছেলে হারানো মা

Indian Army: গলওয়ানে মৃত্যু বাঙালি শহিদের, পার্টি অফিসে পরিবারকে ডাকল বিজেপি! সম্মান প্রত্যাখান মায়ের।

  • Share this:

#বীরভূম: রাজনৈতিক মঞ্চে ডেকে রাজনৈতিক  শহিদ সম্মান প্রত্যাখ্যান করলেন শহিদ রাজেশ ওঁরাওয়ের মা । শহিদ সম্মান যাত্রায় বীরভূমের সিউড়িতে বিজেপির দলীয় কার্যালয়ে ডাকা হয়েছিল চিনা সীমান্তে শহীদ রাজেশ ওঁরাওয়ের মাকে,  তবে শহিদ সম্মান দেওয়া পর্যন্ত উপস্থিত ছিলেন না তিনি। বিজেপির এই কাণ্ডে তৃণমূলের অভিযোগ, দেশের জন্য শহিদের পরিবারকে রাজনৈতিক মঞ্চে ডেকে রাজনৈতিক শহিদ বানানোর জন্যই রাজেশ ওঁরাওয়ের মা  ছিলেন না । সিউড়ি বিধানসভার বিধায়ক বিকাশ রায় চৌধুরী বলেন, "বিজেপি লজ্জা করা উচিত"। তাঁর অভিযোগ, "বিজেপির মাথা খারাপ হয়ে গিয়েছে সেই কারণেই দেশ রক্ষা করতে গিয়ে শহিদ আর রাজনৈতিক শহিদ কী? তারা বুঝতে পারছে না।"

বীরভূম জেলা আদিবাসী উন্নয়ন গাঁওতার পক্ষে রোবিন সরেন জানিয়েছেন, "আদিবাসীদের নিয়ে রাজনীতি তারা বরদাস্ত করবেন না , আগামীদিনে এরকম হলে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন।" যদিও কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার জানিয়েছেন , রাজেশ ওঁরাওয়ের শংসাপত্রে "রাজনৈতিক শহিদ" একথা কোথাও উল্লেখ ছিল না। পাশাপাশি সিউড়িতে  শহিদ সম্মান যাত্রায় আগত কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার মন্তব্য করেন , "পশ্চিমবঙ্গ সরকার পাকিস্তানের সঙ্গে রয়েছে, তাই আফগানিস্তান নিয়ে কোন মন্তব্য করছে না।"

এছাড়াও তিনি বলেন , "ভারত সরকার কায়দা করে আফগানিস্তান থেকে সমস্ত ভারতীয় দের ভারতবর্ষে ফেরত নিয়ে আসছে।" সামনেই আগত নির্বাচন নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার আবারও বলেন, "আসন্ন লোকসভা নির্বাচনে বীরভূমের বীরভূম, বোলপুর লোকসভা কেন্দ্রে জেতাতে হবে বিজেপিকে,  পাশাপাশি আগামী বিধানসভা নির্বাচনে বীরভূমে ১১ টার মধ্যে ১০ টা তে জেতাতে হবে বিজেপিকে।" এমন বক্তব্য শুনে বীরভূম জেলার সাধারণ সম্পাদক অতনু চট্টোপাধ্যায় হেসে ফেলেন।  তারপরেই সুভাষ সরকার বীরভূম জেলা বিজেপির সাধারণ সম্পাদক অতনু চট্টোপাধ্যায়ের দিকে তাকিয়ে বললেন ,"অতনু হাসছো কেন ?"

Published by:Suman Biswas
First published: