মুর্শিদাবাদে তৃণমূলের জেতার পথে কাঁটা ,তৃণমূলেরই নির্দল প্রার্থী

মুর্শিদাবাদে তৃণমূলের জেতার পথে কাঁটা ,তৃণমূলেরই নির্দল প্রার্থী

সুতি বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন ইমানি বিশ্বাস। প্রার্থীপদ পছন্দ না হওয়ায় জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মইদুল ইসলাম নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াবেন বলে ঘোষণা করেছেন।

সুতি বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন ইমানি বিশ্বাস। প্রার্থীপদ পছন্দ না হওয়ায় জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মইদুল ইসলাম নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াবেন বলে ঘোষণা করেছেন।

  • Share this:

#মুর্শিদাবাদ: বাম কংগ্রেসের জোট এর মতোই শাসক তৃণমূল দলে মাথা ব্যথার কারণ নির্দল প্রার্থীরা। ইতিমধ্যেই সুতি বিধানসভা কেন্দ্রে নির্দল হিসাবে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ মইদুল ইসলাম। একইভাবে জলঙ্গি বিধানসভা কেন্দ্রে নির্দল হিসাবে দাঁড়াচ্ছেন তৃণমূলের জেলা পরিষদের সদস্য রাফিকা সুলতানা। সুতি বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন ইমানি বিশ্বাস। প্রার্থীপদ পছন্দ না হওয়ায় জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মইদুল ইসলাম নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াবেন বলে ঘোষণা করেছেন।

যদিও কংগ্রেসের একটা অংশ প্রকাশ্যেই মইদুলকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে। সুতির ব্লক কংগ্রেস সভাপতি আলফাজ উদ্দিন বিশ্বাস বলেন, কংগ্রেস থেকে হুমায়ুন রেজাকে প্রার্থী করায় আমরা তার বিরোধিতা করেছি। আর সেই কারণেই মইদুল ইসলাম কে নির্দল হিসাবে আমরা দাঁড় করিয়েছি। মইদুল ইসলাম বলেন, ‘‘ইমানি বিশ্বাস কে আমরা প্রার্থী হিসাবে মেনে নেব না তা অনেক আগেই দলকে জানিয়েছিলাম। সেই কারণেই এলাকার মানুষের কথা ভেবে নির্দল হিসাবে ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’’ একইভাবে জলঙ্গি বিধানসভা কেন্দ্রে জেলা পরিষদের সদস্য রাফিকা সুলতানা নির্দল হিসাবে ভোটে দাঁড়ানোর কথা ঘোষণা করেন। জলঙ্গি বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন আব্দুর রজ্জাক। সিপিএম থেকে বিধায়ক হলেও শুভেন্দুর হাত ধরে তৃণমূলে আসেন আব্দুর রজ্জাক।  তৃণমূলের একটি অংশ আব্দুর রাজ্জাককে প্রার্থী করা হলে তাঁকে মেনে নেওয়া হবে না ভোট ঘোষণা হওয়ার অনেক আগে থেকেই জানিয়ে দিয়েছিল রাজ্য নেতৃত্বকে।

রাফিকা সুলতানা বলেন, ‘‘আব্দুর রজ্জাকের সঙ্গে এখনও শুভেন্দু অধিকারির সম্পর্ক রয়েছে। একথা আমরা বারে বারে জানিয়েছিলাম রাজ্য নেতৃত্বকে। জলঙ্গীর মানুষ তাঁকে কোনও সাহায্যে পাইনা। মানুষের কথা ভেবে নির্দল হিসাবে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’’

ভগবানগোলা কেন্দ্রে এবার তৃণমূলের প্রার্থী হয়েছেন কলকাতা থেকে ইদ্রিস আলি। তৃণমূলের জন্মলগ্ন থেকে রয়েছেন সাগির হোসেন বহিরাগত প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলেছেন ও নিজেকে ভোটযুদ্ধ থেকে সরিয়ে রেখেছেন। সাগির হোসেন বলেন, ‘‘আমার সঙ্গে দল ঠিক কাজ করেনি। ’’ যদিও তৃণমূলের জেলা সভাপতি আবু তাহের খান বলেন, ‘‘দল বড় হয়েছে। অনেকের অভাব অভিযোগ রয়েছে। সকলের সাথে আলোচনা চলছে। ভোটের আগে মিটিয়ে নেওয়ার চেষ্টা হবে।’’

Pranab Kumar Banerjee

Published by:Debalina Datta
First published:

লেটেস্ট খবর