Elephant in Bengal: এই হাতিটি যে জিনিস খেলো, ভাবতেই পারবেন না! বাংলারই ঘটনা...

হাতির খেয়াল!

Elephant in Bengal: হাতির টাকা খাওয়ার ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে জেলাজুড়ে।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: লোকালয়ে হাতি ঢুকে পড়ছে, ধানের গোলা, বাড়িঘর ভেঙেচুরে দিচ্ছে, ফসলের ক্ষতি হচ্ছে-এই দৃশ্যগুলি নতুন কিছু নয়। বাংলা সহ দেশের বিভিন্ন জায়গায় হামেশাই দেখা যায় এহেন দৃশ্য। কিন্তু পশ্চিম মেদিনীপুর জেলার গুড়গুড়িপাল থানার শালিকা গ্রামে যা ঘটল, তা বিশ্বাস করা সত্যিই কঠিন। কী ঘটনা? রীতিমতো টাকার বান্ডিল নিয়ে পালাল গজরাজের দল! শুধু তাই নয়, তা খেয়েও ফেলল। হাতির টাকা খাওয়ার ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে জেলাজুড়ে।

    স্থানীয় সূত্রে খবর, গত বুধবার রাতে ৬টি হাতির একটি পাল গোপগড় বিটের পাঞ্জাশোলের জঙ্গল থেকে ঢুকে পড়ে শালিকা গ্রামে। সেখানেই একটি বাড়িতে ঢুকে চাল, গমের বস্তা নিয়ে পালায় তারা। জঙ্গলে নিয়ে গিয়ে সেই গম খেয়েও ফেলে তারা। আর সেই গমের বস্তার ভিতরেই ছিল ১৩,৫০০ টাকা। সেই টাকা আর পাওয়া যায়নি। অর্থাৎ, এটা স্পষ্ট যে গমের সঙ্গে সেই ১৩, ৫০০ টাকাও খেয়ে ফেলেছে গজরাজরা। যদিও এর প্রমাণ মেলা মুশকিল।

    হাতির পালের অত্যাচারের জন্য অবশ্য বন দফতরের কর্মীদের কাছে ক্ষোভ উগড়ে দিয়েছেন গ্রামবাসীরা। যার বাড়ি থেকে ওই টাকা খোয়া গিয়েছে, সেই বাড়ির গৃহকত্রী জানিয়েছেন, স্বামী মদ্যপ বলেই তাঁর নজর এড়িয়ে ১৩,৫০০ টাকা গমের বস্তার মধ্যে লুকিয়ে রেখেছিলেন তিনি। কিন্তু গমের বস্তার সঙ্গে টাকাও নিয়ে গিয়েছে গজরাজরা। সঞ্চয় হারিয়ে বেজায় ক্ষুব্ধ ওই মহিলা। অপরদিকে, বুধবার রাতেই চাঁদড়ার শুকনাখালিতে দশটি হাতির অন্য একটি পালের তাণ্ডবে ধানজমির ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। গত বৃহস্পতিবার সকালে পিড়াকাটার নোনাশোলেও ধানের চারা খেয়ে ফেলেছিল একটি হাতি।

    Published by:Suman Biswas
    First published: