Home /News /south-bengal /
Mamata Banerjee: তাড়াতাড়ি কাজ সেরে ফেলুন, এর পরেই বর্ষা, তার পর পঞ্চায়েত নির্বাচন, সময় পাবেন না, বললেন মমতা

Mamata Banerjee: তাড়াতাড়ি কাজ সেরে ফেলুন, এর পরেই বর্ষা, তার পর পঞ্চায়েত নির্বাচন, সময় পাবেন না, বললেন মমতা

Mamata Banerjee, File Photo

Mamata Banerjee, File Photo

Mamata Banerjee: মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বেশ কয়েকটি অভিযোগ নিয়েও কথা বলেন। সেই অভিযোগের এক দিকে যেমন ছিল কিষান মান্ডি নিয়ে বক্তব্য, তেমনই ছিল জেলা পরিষদের কর্মকাণ্ড, দীর্ঘ দিন ধরে পড়ে থাকা বিভিন্ন প্রকল্প নিয়ে ক্ষোভ।

  • Share this:

#বাঁকুড়া: বাঁকুড়ার প্রশাসনিক বৈঠক থেকে একে বারে পঞ্চায়েত নির্বাচনের আভাষ দিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠকে জেলাস্তরে কেমন কাজ হয়েছে, তা নিয়ে খুঁটিনাটি খোঁজ নেন মমতা। সেখানেই শুরুর দিকে তিনি পঞ্চায়েত স্তরের প্রশাসনিক প্রধানদের থেকে খোঁজ নেন কাজকর্মের বিষয়ে। তিনি পঞ্চায়েত সমিতির চেয়ারম্যানদের বলেন, কী কাজ করেন আপনারা। তাঁরা বলেন, সেচ থেকে রাস্তাঘাট, স্থানীয় পরিকাঠামো উন্নয়নের কাজ তাঁরা করছেন। এর পরেই মমতা বলেন পঞ্চায়েতের বিষয়টি।

আরও পড়ুন - যে দফতরের কাজ পড়ে আছে, তার কানমলা খাওয়া উচিত, বাঁকুড়ায় ধমক মমতার

তিনি বলেন, বেশি দেরি করে টেন্ডার ডেকে কাজ ফেলে না রাখতে। কারণ, সামনেই বর্ষা কাল। সাধারণত সেই সময়টায় কোনও নির্মাণের কাজে সমস্যা তৈরি হয়, রাস্তা ঘাট তৈরি করাও বন্ধ থাকে। সেই সময়টায় কাজ করা যাবে না। আর তারপরেই পঞ্চায়েত ভোটের দামামা বেজে যাবে। ফলে কাজ তখনও করা মুশকিল হবে। ফলে এখন যা কাজ করার করে নিতে হবে পঞ্চায়েত স্তরে। না হলে পরে আফশোস করতে হতে পারে বলেও বলেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, সুতরাং যার যা কাজ, তা দ্রুত করে ফেলতে হবে, বেশি ফেলে রাখা যাবে না।

আরও পড়ুন - কিষান মান্ডিতে ওজনে গলদ! অভিযোগকারীর চিঠি পড়ে কড়া নির্দেশ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বেশ কয়েকটি অভিযোগ নিয়েও কথা বলেন। সেই অভিযোগের এক দিকে যেমন ছিল কিষান মান্ডি নিয়ে বক্তব্য, তেমনই ছিল জেলা পরিষদের কর্মকাণ্ড, দীর্ঘ দিন ধরে পড়ে থাকা বিভিন্ন প্রকল্প নিয়ে ক্ষোভ। মমতা এদিন বৈঠক থেকে স্পষ্ট নির্দেশ দেন যে, পড়ে থাকা কাজ দ্রুত শেষ করতে হবে। আর জেলা পরিষদকে কোনও টেন্ডার দেওয়ার দরকার নেই, দরকার মতো দফতরকেই নিজের কাজ নিজেকে করতে হবে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Mamata Banerjee

পরবর্তী খবর