বর্ধমান শহরে লাগামছাড়া সংক্রমণ, একদিনে করোনা আক্রান্ত ৭২ জন!

বর্ধমান শহরে লাগামছাড়া সংক্রমণ, একদিনে করোনা আক্রান্ত ৭২ জন!

এর আগে কোনও দিন এই শহরে একদিনে এত জন করোনা আক্রান্ত হননি। স্বাভাবিকভাবেই এই পরিসংখ্যানে আতঙ্কিত পূর্ব বর্ধমান জেলার সদর শহরের বাসিন্দারা।

এর আগে কোনও দিন এই শহরে একদিনে এত জন করোনা আক্রান্ত হননি। স্বাভাবিকভাবেই এই পরিসংখ্যানে আতঙ্কিত পূর্ব বর্ধমান জেলার সদর শহরের বাসিন্দারা।

  • Share this:

Saradindu Ghosh

#বর্ধমান: ডিসেম্বর এসে বর্ধমান শহরে রেকর্ড গড়ল করোনার সংক্রমণ। গত চব্বিশ ঘন্টায় এই শহরে করোনা আক্রান্ত হয়েছেন ৭২ জন। এর আগে কোনও দিন এই শহরে একদিনে এত জন করোনা আক্রান্ত হননি। স্বাভাবিকভাবেই এই পরিসংখ্যানে আতঙ্কিত পূর্ব বর্ধমান জেলার সদর শহরের বাসিন্দারা।

বর্ধমান শহরে সংক্রমণ ব্যাপক আকার ধারণ করায় চিন্তিত জেলা প্রশাসন। জেলা স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানিয়েছেন, হঠাৎ করে সংক্রমণ এতটা বেড়ে গেল কেন তা খতিয়ে দেখা হচ্ছে। শহরের প্রায় সব প্রান্ত থেকেই করোনা পজিটিভের হদিশ মিলেছে। তবুও কোন এলাকায় সংক্রমণের হার তুলনামূলক বেশি তা দেখা হচ্ছে। আক্রান্তদের কেস হিস্ট্রি স্টাডি করে সংক্রমণ ছড়ানোর কারণ খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে। শীত বাড়ার সঙ্গে তাল মিলিয়ে সংক্রমণ বাড়ছে কিনা তা বুঝতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

পূর্ব বর্ধমান জেলায় গত চব্বিশ ঘণ্টায় ১৪১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এত জনের একসঙ্গে করোনা সংক্রমনের ঘটনা এর আগে এই জেলায় তেমন ঘটেনি। বিশেষজ্ঞরা বলছেন, পরীক্ষা সেভাবে না বাড়লেও আক্রান্তের সংখ্যা বাড়তে থাকাটা যথেষ্টই উদ্বেগের। পূর্ব বর্ধমান জেলায় এ দিন পর্যন্ত ১০ হাজার ৮২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ১০ হাজার ১৩৩ জন চিকিৎসার পর ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ৫২৪ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এ দিন পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৬৬ জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

বর্ধমান পৌরসভা এলাকায় এক দিনে নতুন করে ৭২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও বর্ধমান শহর লাগোয়া বর্ধমান এক নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ জন। বর্ধমান দু'নম্বর ব্লকে তিনজন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া পৌরসভা এলাকায় ছ’জন ও গুসকরা পৌরসভা এলাকায় একজন করোনা আক্রান্ত হয়েছেন। ভাতার ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন ন’জন। গলসি দু’নম্বর ব্লকে দু’জন করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া এক ও কাটোয়া দু'নম্বর ব্লকে তিনজন করে করোনা আক্রান্ত হয়েছেন। কেতুগ্রাম এক নম্বর ব্লকে করোনা আক্রান্ত হয়েছেন পাঁচ জন। মেমারি এক নম্বর ব্লকে দু’জন করোনা আক্রান্ত হয়েছেন। পূর্বস্থলী দু'নম্বর ব্লকে চারজন আক্রান্ত হয়েছেন। এছাড়া আউশগ্রাম এক নম্বর ব্লক, আউশগ্রাম দু'নম্বর ব্লক, গলসি এক নম্বর ব্লক, জামালপুর, খণ্ডঘোষ, মঙ্গলকোট, রায়না এক নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্ত হয়েছেন।

Published by:Simli Raha
First published:

লেটেস্ট খবর