দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

কার্তিক লড়াই হচ্ছে না, আজ ভাসান পর্ব শান্তিপূর্ণ রাখতে কাটোয়ায় তৎপর পুলিশ 

কার্তিক লড়াই হচ্ছে না, আজ ভাসান পর্ব শান্তিপূর্ণ রাখতে কাটোয়ায় তৎপর পুলিশ 
আজ ভাসান, এবার বন্ধই থাকছে কার্তিকের লড়াই।

স্বাস্থ্যবিধি ও প্রশাসনের নিয়ম মেনেই বিসর্জন হবে বলে জানিয়েছেন পুজোর উদ্যোক্তারা।

  • Share this:

#বর্ধমান: পনেরো জনের বেশি সদস্য থাকতে পারবে না এক একটি কার্তিক পুজোর বিসর্জনে। রাস্তায় ভিড় করে দেখা যাবে না বিসর্জন। কাটোয়ায় আজ কার্তিক পুজোর বিসর্জনে ভিড় এড়াতে এমনই নির্দেশ জারি করেছে প্রশাসন। বিসর্জন পর্ব শান্তিপূর্ণ রাখতে কাটোয়া শহর জুড়ে ব্যাপক সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি ও প্রশাসনের নিয়ম মেনেই বিসর্জন হবে বলে জানিয়েছেন পুজোর উদ্যোক্তারা।

আজ কাটোয়ার ঐতিহ্যবাহী কার্তিক পুজোর বিসর্জন। তবে করোনার সংক্রমণ রুখতে এবার ঐতিহ্যবাহী কার্তিক পুজোর ভাসানের শোভাযাত্রা কার্তিক লড়াই বন্ধ রাখার নির্দেশ জারি করেছে প্রশাসন। বাহারি আলোয়, বাজনায় বিসর্জনের শোভাযাত্রায় পুজো কমিটিগুলির একে অপরকে ছাপিয়ে যাওয়ার প্রতিযোগিতা চলে। সেই প্রতিযোগিতাই কার্তিক লড়াই নামে পরিচিত। সেই শোভাযাত্রা দেখতে প্রতি বছর কাটোয়া শহরে ভিড় উপচে পড়ে। রাজ্যের নানা প্রান্ত থেকে অগণিত দর্শনার্থী ভিড় করেন কাটোয়া শহরে। বেশ কিছুদিন আগে থেকেই হোটেলের সব ঘর বুকিং ছাড়া হয়ে যায়।

এবার সেই কার্তিক লড়াইয়ে বাধ সেধেছে করোনার সংক্রমণ। কাটোয়া শহর ও তার আশপাশ এলাকায় প্রতিদিনই নতুন করে অনেকেই করোনায় আক্রান্ত হচ্ছেন। সংক্রমণে রাশ টানতে অনাড়ম্বরভাবে পুজোর আয়োজন করার জন্য প্রশাসনের পক্ষ থেকে উদ্যোক্তাদের কাছে আবেদন জানানো হয়েছিল। এই আবেদন সঙ্গে সহমত পোষণ করেছিলেন পুজোর উদ্যোক্তারাও। এবার অনেক কম বাজেটে পুজোর আয়োজন করেছে উদ্যোক্তারা। সেই সঙ্গে ভাসানের শোভাযাত্রা কার্তিক লড়াই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কার্তিক লড়াই বন্ধ থাকলেও ভাসান দেখতে আশপাশের এলাকা থেকে বহু মানুষ ভিড় করতে পারেন। সে কারণেই বাড়তি সতর্ক জেলা পুলিশ। কাটোয়া শহরের গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। আশপাশের থানা থেকে পুলিশ অফিসারদের নিয়ে আসা হয়েছে সাাামাজি দূরত্ব বজায় রাখতে। মোতায়েন করা হয়েছে সাদা পোশাকের পুলিশও। শান্তিপূর্ণভাবে ভাসান পর্ব শেষ করতেই বাড়তি পুলিশ বন্দোবস্ত বলে জানা গিয়েছে।

Published by: Arka Deb
First published: November 17, 2020, 1:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर