মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো কাটোয়া মহকুমার সমস্ত অবৈধ বালি খাদান বন্ধের কাজ শুরু

প্রশাসন সূত্রে জানা যায় কাটোয়া, মঙ্গলকোট ও কেতুগ্রাম এলাকায় ২৭ টি অবৈধ বালি খাদান চালায় বালি মাফিয়ারা।

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jul 06, 2017 02:09 PM IST
মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো কাটোয়া মহকুমার সমস্ত অবৈধ বালি খাদান বন্ধের কাজ শুরু
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Jul 06, 2017 02:09 PM IST

#কাটোয়া: মুখ্যমন্ত্রী সম্প্রতি পূর্ব বর্ধমানের প্রশাসনিক সভায় বালি পাচার রুখতে নির্দেশ দেওয়ার পর কাটোয়া মহকুমার অন্তর্গত সমস্ত অবৈধ বালি খাদানগুলি বন্ধের নির্দেশ জারি করলেন মহকুমা শাসক সৌমেন পাল।

কাটোয়ার অজয় নদের উপর কেতুগ্রাম ও মঙ্গলকোটে প্রশাসনের অনুমোদিত ১৬টি বালি খাদান আছে এছাড়া প্রশাসন সূত্রে জানা যায় কাটোয়া, মঙ্গলকোট ও কেতুগ্রাম এলাকায় ২৭ টি অবৈধ বালি খাদান চালায় বালি মাফিয়ারা।

বালি খাদানে চুরি রুখতে মহকুমা প্রশাসন এবার কাটোয়ার ৫ টি গুরুত্বপূর্ণ মোড়ে সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নিয়েছে। চরখি, নতুনহাট, কৈচর, কোগ্রাম এবং যাজিগ্রামে সিসিটিভি ক্যামেরা বসানো হবে। ভূমি ও ভূমি সংস্কার দফতরের অধীনে যাজিগ্রামে বিশেষ চেকপোস্ট করা হয়েছে।

আজ, বৃহস্পতিবার অজয়ের উপর বালি খাদান গুলি সরেজমিনে পরিদর্শন করেন মহকুমা শাসক সৌমেন পাল ৷ সঙ্গে ছিলেন ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারক-সহ ডেপুটি ম্যাজিস্ট্রেট বিপ্লব সরকার। এছাড়া আজ কাটোয়ার পুলিশ অজয় নদের বালি খাদান এলাকা থেকে বিশেষ অভিযান চালিয়ে ২০টি বেআইনি বালি ভর্তি লরি বাজেয়াপ্ত করেছে পুলিশ। ১২ জনকে বালি পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে বলে জানান কাটোয়া থানার ও সি সঞ্জীব ঘোষ।

First published: 01:54:22 PM Jul 06, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर