এলাকার মানুষ না চাইলে হবে না কয়লা খনি, ঘোষণা বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তর

পশ্চিমবঙ্গ সরকার যে ডেউচা পাঁচামী কোল ব্লক করতে চাইছে তা এলাকার আদিবাসীরা না চাইলে কোনদিনও হবে না বলে স্থানীয় মানুষকে আশ্বাস দিয়েছন তিনি।

পশ্চিমবঙ্গ সরকার যে ডেউচা পাঁচামী কোল ব্লক করতে চাইছে তা এলাকার আদিবাসীরা না চাইলে কোনদিনও হবে না বলে স্থানীয় মানুষকে আশ্বাস দিয়েছন তিনি।

  • Share this:

#বীরভূম: এলাকার মানুষ না চাইলে কোনদিনও এলাকাতে কয়লাখনি হবে না,  বীরভূমের মহম্মদ বাজার থানা এলাকার আদিবাসী গ্রামে গিয়ে ঘোষণা করলেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। সাংসদ স্বপন দাশগুপ্ত মহম্মদ বাজারে একটি অনুষ্ঠানে আসেন৷ সেখান থেকে মহম্মদ বাজারের গাবার বাথান আদিবাসী গ্রামে গিয়ে স্থানীয় আদিবাসী লোকজনের সঙ্গে কথা বলেন। পশ্চিমবঙ্গ সরকার যে ডেউচা পাঁচামী কোল ব্লক করতে চাইছে তা  এলাকার আদিবাসীরা না চাইলে কোনদিনও হবে না বলে স্থানীয় মানুষকে আশ্বাস দিয়েছন তিনি। পাশাপাশি তিনি আরও ঘোষণা করেন যে, কয়লা খনির উদ্বোধনে কোনও দিনই প্রধানমন্ত্রী এই এলাকায় আসবে না৷ প্রধানমন্ত্রী আসবেন তবে অন্য প্রচারের জন্য। অর্থাৎ কয়লাখনি যে সেখানে হবে না, সেই আশ্বাসই আরও দৃঢ় করে জানালেন স্বপনবাবু৷

উল্লেখ্য কেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ সরকারকে দায়িত্ব দেওয়ার পর বীরভূমের মহম্মদ বাজার এলাকার ডেউচা পাঁচামী অঞ্চলের কোল ব্লক থেকে কয়লা তোলা নিয়ে স্থানীয় আদিবাসীদের সঙ্গে আলোচনার প্রক্রিয়া শুরু করে পশ্চিমবঙ্গ সরকার। নবান্ন থেকে বেশ কয়েকবার ইতিমধ্যেই আদিবাসীদের সঙ্গে কথা হয়েছে। তবে স্থানীয় বিজেপি সমর্থক আদিবাসীরা আজ, শুক্রবার, সাংসদ স্বপন দাশগুপ্তের কাছে দাবি জানান যে, তারা এলাকায় কয়লা খনি চান না। সেই মতো সাংসদ ও তাদের আশ্বাস দিয়েছেন যে, স্থানীয় অধিবাসীরা না চাইলে এখানে কয়লা খনি হবে না।

Published by:Pooja Basu
First published: