• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • HUMAN RIGHTS COMMISSION WENT TO MURSHIDABAD TO INVESTIGATE POST POLL VIOLENCE DD

৫০ জনের বেশি মানুষের সঙ্গে কথা মানবাধিকার কমিশনের প্রতিনিধিদের, ভোট পরবর্তী হিংসার তদন্ত

Human rights commission went to murshidabad to investigate post poll violence

ভোট পরবর্তী হিংসা ক্ষতিয়ে দেখতে মুর্শিদাবাদ জেলা সফরে এল কেন্দ্রীয় মানবাধিকার কমিশন প্রতিনিধি দল...

  • Share this:

#মুর্শিদাবাদ: ভোট পরবর্তী হিংসা ক্ষতিয়ে দেখতে মুর্শিদাবাদ জেলা সফরে আসে কেন্দ্রীয় মানবাধিকার কমিশন প্রতিনিধি দল। বুধবার রাতেই পাঁচ সদস্য প্রতিনিধি দল বহরমপুর সার্কিট হাউসে এসে উপস্থিত হয়েছিলেন। মূলত বিজেপি অভিযোগ ভিত্তিতে ভোট পরবর্তী হিংসা খতিয়ে দেখতে মুর্শিদাবাদ জেলাতে আসে কেন্দ্রীয় মানবাধিকার কমিশন প্রতিনিধি দল। বৃহস্পতিবার সকাল থেকে বহরমপুরে সার্কিট হাউসে কেন্দ্রীয় মানবাধিকার কমিশন প্রতিনিধি দলের সঙ্গে দেখা করতে যান মুর্শিদাবাদ জেলার বিজেপি নেতৃত্ব। ভোটের পরবর্তীতে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন জায়গায় সন্ত্রাস হয়েছে বলে অভিযোগ করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। প্রায় ৫০ জনের সঙ্গে দেখা করেন ও তাঁদের অভিযোগ মন দিয়ে শুনেছেন।

কেন্দ্রীয় মানবাধিকার কমিশন প্রতিনিধি আতিফ রসিদ জানান, ‘‘আমরা বহরমপুর সার্কিট হাউসে উপস্থিত ছিলাম এবং প্রায় একশো জনের অভিযোগ নিয়েছি। নির্বাচন পরবর্তী কালে যে সন্ত্রাস তৈরি হয়েছে তার অভিযোগ আমরা শুনেছি এবং সমস্ত কিছু ভিডিওগ্রাফি করেছি। তবে মুর্শিদাবাদ জেলার পুলিশ প্রশাসনের উপর অনেক ক্ষোভ আছে সাধারণ মানুষের তা বোঝা গেল এবং পুলিশের উপর অনেক মানুষের ভয় আছে যার ফলে অনেক মানুষ আমাদের কাছে এসে পৌঁছাননি এবং অভিযোগ করতে পারেননি। আমরা পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসন কে নির্দেশ দিয়েছি সাধারণ মানুষের সুরক্ষা দেওয়া আপনাদের দায়িত্ব এবং সাধারণ মানুষের উপর কোন হামলা হলে তার দায় নিতে হবে স্থানীয়  পুলিশ প্রশাসনকে বলে কড়া হুঁশিয়ারি দেন কেন্দ্রীয় মানবাধিকার কমিশন প্রতিনিধি দল ।

কেন্দ্রীয় মানবাধিকার কমিশন প্রতিনিধি আতিফ রসিদ জানান, ‘‘নির্বাচন পরবর্তী কালে যে সন্ত্রাস তৈরি হয়েছে তার অভিযোগ আমরা শুনেছি এবং সমস্ত কিছু ভিডিওগ্রাফি করেছি। তবে মুর্শিদাবাদ জেলার পুলিশ প্রশাসনের উপর অনেক ক্ষোভ আছে সাধারণ মানুষের তা বোঝা গেল এবং পুলিশের উপর অনেক মানুষের ভয় আছে যার ফলে অনেক মানুষ আমাদের কাছে এসে পৌঁছাননি এবং অভিযোগ করতে পারেননি।’’

Pranab Kumar Banerjee

Published by:Debalina Datta
First published: