Home /News /south-bengal /
Mecheda Station: হকার বিক্ষোভে উত্তাল মেচেদা স্টেশন, রেল পুলিশের লাঠিচার্জ, খণ্ডযুদ্ধ

Mecheda Station: হকার বিক্ষোভে উত্তাল মেচেদা স্টেশন, রেল পুলিশের লাঠিচার্জ, খণ্ডযুদ্ধ

মেচেদা স্টেশনে বিক্ষোভ

মেচেদা স্টেশনে বিক্ষোভ

Mecheda Station:রেল হকারদের পক্ষ থেকে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে মেচেদা স্টেশনের রেল হকারদের একাধিক বাধার সামনে পড়তে হচ্ছে। তার মধ্যে মূল অভিযোগ, দীর্ঘদিন ধরে হকারদের উপর কার্যত জুলুম চালাচ্ছে আরপিএফ।

  • Share this:

#মেচেদা: হঠাৎই বিক্ষোভে উত্তাল হয়ে উঠল মেচেদা স্টেশন। পূর্ব মেদিনীপুরের অন্যতম ব্য়স্ত স্টেশন হঠাৎই বুধবার তীব্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল। বিক্ষোভ থামাতে লাঠিচার্জ করতে হল রেল পুলিশকে। মূলত কর্মসূচি ছিল রেল হকারদের। সেই কর্মসূচি চলছিলও ঠিক করে, কিন্তু হঠাৎই শুরু হয় ঝামেলা।

রেল হকারদের পক্ষ থেকে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে মেচেদা স্টেশনের রেল হকারদের একাধিক বাধার সামনে পড়তে হচ্ছে। তার মধ্যে মূল অভিযোগ, দীর্ঘদিন ধরে হকারদের উপর কার্যত জুলুম চালাচ্ছে আরপিএফ। বিভিন্ন সময় রেলের হকারদের থেকে টাকা তোলা হচ্ছে। জরিমানার নামে তোলা হচ্ছে টাকা। সেই কারণেই আজ আরপিএফ-এর বিরুদ্ধে ডেপুটেশন জমা দিচ্ছিলেন হকারদের পাঁশকুড়া লাইনের সংগঠনের সদস্যরা। সেখানেই তাঁরা পরবর্তীতে বিক্ষোভ শুরু করেন। দীঘা-মেচেদা, সাঁতরাগাছি লোকালের সামনেই তাঁরা রেল লাইন অবরোধ করে। আর সেই বিক্ষোভ থামাতেই লাঠি চার্জ করে রেল পুলিশ। তাতেই গোলমার চরম আকার ধারণ করে। রেললাইনের পাথর তুলে পাল্টা ছুড়তে শুরু করেন বিক্ষোভরত হকাররা। বন্ধ হয়ে যায় পরিষেবা।

আরও পড়ুন- মন্ত্রী হচ্ছেন বাবুল সুপ্রিয়, মমতার মন্ত্রিসভায় আট নতুন মুখ

আরও পড়ুন-সিঙ্গাপুরের পর্যটন ব্যবসাকে জোরদার করতে রোড শো কলকাতায়! পর্যটকদের জন্য থাকছে আকর্ষণীয় উপহার

বিকেল সাড়ে চারটের পর থেকে যদিও বিক্ষোভ কিছুটা নিয়ন্ত্রণে আসে। বিক্ষোভরত হকারদের পক্ষ থেকে বলা হয়েছে, বহু হকারকে ইতিমধ্যে আটক করা হয়েছে রেল পুলিশের পক্ষ থেকে। বিকেলের পর থেকে এই লাইনে ফের পরিষেবা স্বাভাবিক হয়েছে বলে জানা গিয়েছে।

Sujit Bhowmik

Published by:Uddalak B
First published:

Tags: Local news

পরবর্তী খবর