দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

বছরের প্রথম দিনে সিউড়ি তিলপাড়া ব্যারেজে পর্যটকদের উপচে পড়া ভীড়

বছরের প্রথম দিনে সিউড়ি তিলপাড়া ব্যারেজে পর্যটকদের উপচে পড়া ভীড়

সকাল থেকে তিলপাড়ায় ভিড় কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে বীরভূম জেলার বাইরে থেকে আসা পর্যটকদের ভিড় বেড়েছে।

  • Share this:

#বীরভূম: বছরের প্রথম দিনে ভিড় জমে উঠেছে বীরভূমের সিউড়ীর তিলপাড়া ব্যারেজে। বীরভূম জেলার বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন জায়গার বাসিন্দারা এসে ভীড় জমিয়েছেন এই তিলপাড়া ব্যারেজ। ময়ূরাক্ষী নদীর ঠান্ডা হাওয়া, তার সাথে পিকনিক পার্টির কলরব সব মিলিয়ে বছরের প্রথম দিনে আনন্দ উপভোগ করতে সবাই এসে জড়ো হয়েছে তিল পাড়াতেই। রয়েছে পুলিশি নজরদারি।

সকাল থেকে তিলপাড়ায় ভিড় কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে বীরভূম জেলার বাইরে থেকে আসা পর্যটকদের ভিড় বেড়েছে। পাশাপাশি এই তিলপাড়াতে অন্য আকর্ষণ রয়েছে বিদেশি পাখিদের সাইবেরিয়া থেকে আসে,  সাইবেরিয়ান বার্ড নামে পরিচিত। তবে পিকনিক পার্টি দেরও ভিড় জমেছে তিলপাড়া লাগোয়া সোনাঝুরির জঙ্গলে। যেহেতু বছরের প্রথম দিন,  ভিড় বাড়বে, সিউড়ি থানার পুলিশের পক্ষ থেকে বুথ তৈরি করা হয়েছে তিলপাড়াতে৷, ওই বুথে রয়েছে দুজন মহিলা পুলিশ কর্মী সহ অন্যান্য পুলিশকর্মীরা। তবে আগে যেখানে তিলপাড়া নদী লাগোয়া অঞ্চলে পিকনিক করা হতো সেই সব অঞ্চল এখন সংরক্ষিত এলাকা হিসেবে ঘোষণা করেছে ইরিগেশন দপ্তর।

সেই কারণে ঐ সমস্ত জায়গা ঘিরে ফেলা হয়েছে কাঁটাতার দিয়ে। তাই তিলপাড়া সব ভীড়টা এখন তিলপাড়া সানসেট পয়েন্ট এর দিকে। বছরের প্রথম দিনের আনন্দ নিচ্ছেন পিকনিক পার্টিরা। কোথাও রান্না হচ্ছে মাংস, আবার কোথাও রান্না হচ্ছে ভাত,  তো আবার কোথাও রান্না হচ্ছে খিচুড়ি। পিকনিক পার্টিদের ভোজনরসিকদের আবদারের রান্নার গন্ধে গন্ধে আজ তিলপাড়া। বাইরে থেকে আগত পর্যটকদের প্রধান আকর্ষণ আজকের ঝকঝকে তিলপাড়া, কেউ তুলছেন সেলফি,  আবার কেউ পেছনে তিলপাড়া ব্যারেজ কে রেখে তুলছেন ছবি। বছরের প্রথম দিনে সিউড়ির বাসিন্দাদের ডেস্টিনেশন তিলপাড়া,  দুপুর থেকে সন্ধ্যা অবধি আজ তিলপাড়ায় থাকবে না তিল ধারণের জায়গা। তা আন্দাজ করেই সজাগ সিউড়ি থানার পুলিশ। পর্যটকদের জন্য পুলিশের তরফে করা হয়েছে পানীয় জলের ব্যবস্থা।

Published by: Dolon Chattopadhyay
First published: January 1, 2021, 9:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर