বিশ্বভারতী কত দিন বন্ধ থাকবে তা জানতে চেয়ে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের তলব

বিশ্বভারতী কত দিন বন্ধ থাকবে তা জানতে চেয়ে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের তলব
রাজ্যের সঙ্গে সমন্বয় রেখে চলারও নির্দেশ দেওয়া হয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষকে।

রাজ্যের সঙ্গে সমন্বয় রেখে চলারও নির্দেশ দেওয়া হয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষকে।

  • Share this:

    #বোলপুর:  কত দিন বন্ধ থাকবে তা জানতে চেয়ে বিশ্বভারতীকে তলব করল কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক। বিশ্বভারতী কতৃপক্ষকে মেল পাঠিয়েছে এই বিষয়ে জানতে চেয়েছে মন্ত্রক। বিশ্বভারতী প্রাথমিক ভাবে জানিয়ে দিয়েছে সাত দিন বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়, তারপর নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।এদিকে সব ঠিক থাকলে শনিবার ইডি-র চিঠির উত্তর দিতে চলেছে বিশ্বভারতী কর্তৃপক্ষ।

    সোমবারে কি ঘটে ছিল তার তথ্য প্রমান সহ ইডিকে পাঠাবে তার। এদিকে সোমবারের ঘটনার তদন্তের গতি বাড়িয়েছে জেলা  পুলিশ।যতক্ষন পরিস্থিতির উন্নতি না হচ্ছে বিশ্বভারতী বন্ধ রাখা হচ্ছে। কিন্তু ভর্তি,পরীক্ষা এবং আপদকালীন পরিসেবা গুলি চালু থাকবে। গত সোমবার “প্রেস ব্রিফ” করে জানিয়ে দিয়ে ছিল বিশ্বভারতী কতৃপক্ষ। কিন্তু আশ্রমিকরা জানিয়ে দিয়েছে, করোনা আবহে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের নির্দেশ অনুসারে দেশের সমস্ত বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিশ্বভারতীর বন্ধ থাকার কথা। তাহলে কি বিশ্বভারতী খোলা ছিল ? তাই বন্ধের কথা বলা হচ্ছে ? সূত্রের খবর, এই বিতর্কের মধ্যে বিশ্বভারতীর পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক। কারন যে ভাবে বিশ্ববিদ্যালয়ের মধ্যে হামলা হয়েছে এবং সম্পত্তি নষ্ট করা হয়েছেন। এর পাশাপাশি বিশ্বভারতী কতৃপক্ষের সঙ্গে রাজ্য সরকারের যে বিরোধ তৈরি হয়েছে তা নিয়েও। কারণ নিরাপত্তার বিষয়টি দেখে থাকে রাজ্য।

    তাই রাজ্যের সঙ্গে সমন্বয় রেখে চলারও নির্দেশ দেওয়া হয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষকে। অন্যদিকে মেলা মাঠে পাঁচিল কাণ্ডের পরেও বিশ্বভারতীর অনান্য এলাকা গুলিতে পাঁচিল তৈরির কাজ চলছে। বিশেষ করে বুধবার শান্তিদেব ঘোষের বাড়ির সামনে পাঁচিলে পলস্তারার কাজ চলেছে।


    Indrajit Ruj

    Published by:Debalina Datta
    First published: