Home /News /south-bengal /
Yoga Competition: অবিশ্বাস্য! বয়স মাত্র ১০, আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় তাক লাগিয়ে যা করে দেখাল ছোট্ট রুদ্রাণী

Yoga Competition: অবিশ্বাস্য! বয়স মাত্র ১০, আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় তাক লাগিয়ে যা করে দেখাল ছোট্ট রুদ্রাণী

পুরস্কার বিতরণ অনুষ্ঠান

পুরস্কার বিতরণ অনুষ্ঠান

Rudrani Dey: ভারতের প্রতিবেশী দেশ নেপাল। সেখানে আয়োজিত আন্তর্জাতিক যোগ ব্যায়াম প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে দেশের নাম উজ্জ্বল করল হুগলির আরামবাগের ছোট্ট মেয়ে রুদ্রাণী...

  • Share this:

    #হুগলি: নেপালে সেখানে আয়োজিত আন্তর্জাতিক যোগ ব্যায়াম প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে দেশের নাম উজ্জ্বল করল হুগলির আরামবাগের ছোট্ট মেয়ে রুদ্রাণী দে। চলতি বছর ১৪ তম আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতা আয়োজিত হয় নেপালের মেছিনগরে। এপ্রিল মাসের ২৮ থেকে ৩০ তারিখ পর্যন্ত চলে এই প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় গ্রুপ- ডি র একজন প্রতিযোগী ছিল রুদ্রাণী ।

    আরও পড়ুন-হাঙর কামড়ে ধরেছিল পা, রীতিমতো রুদ্ধশ্বাস লড়াই করে প্রাণে বাঁচল সাহসী বালক!

    ১০ থেকে ১৫ বছরের বয়স সীমার জন্য ছিল ওই প্রতিযোগিতা। তাতে মাত্র ১০ বছর বয়সী আরামবাগের ছোট্ট মেয়েটি প্রথম স্থান অর্জন করে। যথারীতি দেশে ফেরার পর থেকেই রুদ্রাণীর বাড়িতে উৎসবের মেজাজ। নিজের সাফল্যে বেজায় খুশি রুদ্রাণী।

    আরামবাগ বিবেকানন্দ অ্যাকাডেমির পঞ্চম শ্রেণির ছাত্রী সে। পড়াশোনার পাশাপাশি যোগ ব্যায়ামে বরাবরই তার খুব আগ্রহ। মেয়ের এই আগ্রহের জন্যই রুদ্রাণীকে উৎসাহ দিয়ে আসছেন তার অভিভাবকেরা।

    রুদ্রাণীর বাবা অনিমেষ দে জানান, রুদ্রাণীর সাফল্যের জন্য তার মা এবং তার প্রশিক্ষক অক্লান্ত পরিশ্রম করেছেন। তবে মেয়েকে প্রথমে যোগাতে ভর্তি করো হয়েছিল যাতে মেয়ের শরীর স্বাস্থ্য ভাল থাকে। তাঁরা কোনদিন আশাই করেননি যে তাঁদের মেয়ে সেই যোগা থেকেই দেশের নাম উজ্জ্বল করবে।

    যোগা প্রশিক্ষক মৌসুমী করাল বলেন, "ছাত্রী যখন শিক্ষকের থেকেও এগিয়ে যায়, তখন বোধহয় সবথেকে বেশি খুশি তার শিক্ষকেরাই হয়। এমনটাই হয়েছে আমার ক্ষেত্রে।"

    রুদ্রাণীর মা জানান, প্রতিদিন বিকেলে মেয়েকে যোগা প্রশিক্ষণের জন্য নিয়ে যান তিনি। পড়াশোনার পাশাপাশি শরীরচর্চার জন্যই যোগব্যায়ামে তাকে ভর্তি করা। সেখান থেকে তাঁর মেয়ের এত বড় প্রাপ্তি! গর্বিত মা তিনি।

    Rahi Haldar

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Hoogly, Yoga

    পরবর্তী খবর