হাওড়ার ডুমুরজলায় নতুন হেলিপ্যাড

Elina Datta | News18 Bangla
Updated:Apr 03, 2017 01:57 PM IST
হাওড়ার ডুমুরজলায় নতুন হেলিপ্যাড
Elina Datta | News18 Bangla
Updated:Apr 03, 2017 01:57 PM IST

#হাওড়া: হাওড়ার ডুমুরজলায় এবার স্থায়ী হেলিপ্যাডের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এতদিন ডুমুরজলা স্টেডিয়ামে অস্থায়ী হেলিপ্যাড ছিল। এবার তা স্থায়ী ভাবে নির্মিত হল। ওই হেলিপ্যাড থেকে একইসঙ্গে দুটি কপ্টার ওঠানামা করতে পারবে। আজ সেখান থেকেই চড়ে পাঁচ দিনের জেলা সফরে রওনা দেবেন মুখ্যমন্ত্রী।

রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রী রাজ‍্য সফরে এলে রেস কোর্সে তাদের কপ্টার অবতরণে কোনও সমস‍্যা হয় না। কিন্তু, রাজ‍্যের কোনও মন্ত্রী বা কোনও অতিথি এমনকী স্বয়ং মুখ‍্যমন্ত্রীর ক্ষেত্রেও হেলিকপ্টার ব‍্যবহারে স্থায়ী হেলিপ‍্যাড না থাকায় সমস‍্যা তৈরি হচ্ছিল। গোটা রাজ্যে ২৬টি হেলিপ্যাড রয়েছে। আরও দুটি তৈরি হচ্ছে।

২০০৯ সাল লোকসভা ভোটের আগে রাজ‍্যে প্রচারে হেলিকপ্টারের ব‍্যবহার প্রথম নজরটানে। পরবর্তী সময়ে মুখ‍্যমন্ত্রী, অন‍্য কোনও মন্ত্রী বা অতিথিরা হেলিকপ্টার ব‍‍্যবহার করলে ডুমুরজলার অস্থায়ী হেলিপ‍্যাডকেই প্রধানত কাজে লাগানো হতো। সেই থেকেই ডুমুরজলাতে স্থায়ী হেলিপ‍্যাড তৈরির সিদ্ধান্ত রাজ‍্যের। স্থায়ী হেলিপ‍্যাড তৈরির সিদ্ধান্তে প্রথমে কিছু আপত্তি উঠেছিল। কিন্তু, নিরাপত্তার স্বার্থে ডুমুরজলাতেই স্থায়ী হেলিপ‍্যাড তৈরির সিদ্ধান্ত রাজ‍্য সরকারের।

এক সঙ্গে দুটি হেলিকপ্টার এখানে নামতে-উঠতে পারবে। এই হেলিপ‍্যাডের রক্ষণাবেক্ষণের দায়িত্ব রাজ‍্য সরকারের। প্রয়োজনে বিশ্রাম নেওয়ার জন‍্য তৈরি করা হয়েছে রেস্ট রুমও। এদিন হেলিপ‍্যাড উদ্বোধনের পর ডুমুরজলা থেকেই কপ্টারে খড়গপুরের উদ্দেশ‍্য রওনা দেবেন মুখ‍্যমন্ত্রী।

First published: 11:38:39 AM Apr 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर