Home /News /south-bengal /
আমফানের জেরে দমকা হাওয়ার সঙ্গে শুরু ভারী বৃষ্টি

আমফানের জেরে দমকা হাওয়ার সঙ্গে শুরু ভারী বৃষ্টি

বৃষ্টি হচ্ছে কালনা মহকুমা জুড়েও। কালনা, পূর্বস্থলীর ভাগীরথীর সব ফেরি ঘাট বন্ধ রয়েছে। ঘাটগুলিতে সর্বক্ষণ পুলিশি প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

  • Share this:

#বর্ধমান: আমফানের জেড়ে দমকা হাওয়া বইতে শুরু করেছে পূর্ব বর্ধমান জেলাজুড়ে। সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। বেলা যত বাড়ছে বৃষ্টির দাপট বাড়ছে তার সঙ্গে পাল্লা দিয়ে। আকাশে ঘোলাটে মেঘ। সকালে ঝিরিঝিরি হালকা বৃষ্টি হলেও বেলায় মাঝারি থেকে ভারি বর্ষণ শুরু হয়েছে।

আমফানের প্রভাবে পূর্ব বর্ধমান জেলাও ঝড়ের কবলে পড়বে বলে আশঙ্কা করছে জেলা প্রশাসনে। বাসিন্দাদের ঘরে থাকার পরামর্শ দিয়েছে জেলা প্রশাসন। বিপর্যয় মোকাবিলায় সব দফতরকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। ত্রান শিবির প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে ব্লকগুলিকে। পর্যাপ্ত খাবার, ত্রিপল মজুত রাখতে বলা হয়েছে।

আমফানের সতর্কতায় সকাল থেকেই কালনা কাটোয়া মহকুমায় ভাগীরথীতে ফেরি চলাচল বন্ধ রয়েছে। আমফানের প্রভাবে গাঙ্গেয় উপকূলে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি চলছে। পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের নির্দেশে  যাত্রী নিরাপত্তার স্বার্থে অজয় নদের ওপর চলাচলকারী সমস্ত ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়েছে কাটোয়া বল্লভ পাড়া, কাটোয়া শাঁখাই,দাঁইহাট মাটিয়ারি ফেরিঘাট সহ কাটোয়া মহকুমার  নটি ফেরি ঘাট সম্পূর্ণ বন্ধ রাখা   হয়েছে। প্রতিটি ঘাটে চলছে পুলিশি নজরদারি।  নদীর জলস্তর সামান্য বৃদ্ধি পেয়েছে।কাটোয়া মহকুমা জুড়ে বৃষ্টি চলছে। বৃষ্টি হচ্ছে কালনা মহকুমা জুড়েও। কালনা, পূর্বস্থলীর ভাগীরথীর সব ফেরি ঘাট বন্ধ রয়েছে। ঘাটগুলিতে সর্বক্ষণ পুলিশি প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, বৃষ্টির প্রভাব অনেকটাই বাড়বে। সেই সঙ্গে ষাট কিলোমিটার বেগে ঝড়েরও আশংকা থাকছে। তাই বাসিন্দাদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ফেরি চলাচল বন্ধ রাখার পাশাপাশি ভাগীরথী অজয় দামোদরে মৎস্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। অতিবৃষ্টিতে শহরগুলিতে যাতে জল জমে না যায় তা পুরসভাগুলিকে দেখতে বলা হয়েছে। ঝড়ে গাছ উপড়ে রাস্তা আটকে যেতে পারে। পরিস্থিতি সামাল দিতে বিপর্যয় মোকাবিলা দফতর প্রস্তুত রয়েছে। বিদ্যুত বিপর্যয় সামাল দিতে বিদ্যুত কর্মীদেরও প্রস্তুত থাকতে বলা হয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Amphan, Burdwan, Heavy Rainfall, Super Cyclone

পরবর্তী খবর