corona virus btn
corona virus btn
Loading

শালি নদীর উপর নড়বড়ে সেতু, পণ্যবাহী ট্রাক চলাচল নিয়ে আশঙ্কায় এলাকাবাসী

শালি নদীর উপর নড়বড়ে সেতু, পণ্যবাহী ট্রাক চলাচল নিয়ে আশঙ্কায় এলাকাবাসী
  • Share this:

#রানিগঞ্জ: বাঁকুড়া-রানিগঞ্জ জাতীয় সড়কে শালি নদীর সেতুর কঙ্কালসার দশা। সেতুতে ভারি যান চলাচল নিষিদ্ধ। অথচ নিষেধাজ্ঞা এড়িয়ে সেই সেতু দিয়েই দিনরাত চলছে পণ্যবাহী ট্রাক। এমনকী দুর্গাপুর ব্যারেজের ব্রিজ বন্ধ থাকায় পণ্যবাহী গাড়িগুলিও ঘুরে যাতায়াত করছে এই পথেই। দুর্ঘটনার আশঙ্কায় তটস্থ নিত্যযাত্রীরা।

এই ছবি বাঁকুড়া-রািনগঞ্জ ৬০ নম্বর জাতীয় সড়কের। অমরকাননের কাছে শালি নদীর সেতুর এমনই বেহাল দশা।ব্রিজের বিমে ফাটল ধরেছে। সেতুর উপরও অজস্র ফাটল।ভারি গাড়ি চলাচল করলে গোটা ব্রিজটা কাঁপে...

সেতুর উপর সরকারি বোর্ডও রয়েছে। দুর্বল সেতুতে ভারি যান চলাচল নিষেধ। অথচ এই ব্রিজের উপর দিেয়ই দিন-রাত আট-চাকা, দশ-চাকার ভারি পণ্যবাহী ট্রাক চলছে।

আরও পড়ুন - পেট্রোলের চেয়েও দামি দুধ, দেশের করুণ আর্থিক অবস্থার ছবি প্রকট মহরমে

বাঁকুড়া থেকে রানিগঞ্জ-আসানসোল যাওয়ার এই রাস্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এদিকে দুর্গাপুর ব্যারেজের ব্রিজ সংস্কারের কাজ শুরু হওয়ায় পণ্যবাহী ট্রাকগুলো ঘুরে এই পথেই যাতায়াত করছে। যার জেরে যান চলাচল প্রায় দ্বিগুণ বেড়েছে।

প্রাণ হাতে নিয়েই সেতু দিয়ে যাতায়াত করতে হচ্ছে স্থানীয়দের। যেকোনও মুহূর্তে বড় কোনও দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা।এই একই দশা হয়েছিল দুর্গাপুর ব্যারেজের ব্রিজের। সংস্কারের জন্য সেই সেতু আপাতত বন্ধ। এর মধ্যে বিকল্প সেতুটিরও বেহাল দশা। কীভাবে যাতায়াত করবেন। দুশ্চিন্তায় নিত্যযাত্রীরা।

আরও দেখুন

First published: September 11, 2019, 3:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर