corona virus btn
corona virus btn
Loading

তুমুল বৃষ্টিতে ভাসছে বাঁকুড়া, ডুবে গিয়েছে শিলাবতী নদীর সেতু, স্তব্ধ যান চলাচল

তুমুল বৃষ্টিতে ভাসছে বাঁকুড়া, ডুবে গিয়েছে শিলাবতী নদীর সেতু, স্তব্ধ যান চলাচল
Representative image

তুমুল বৃষ্টিতে ভাসছে বাঁকুড়া। জেলার সিংহভাগ নদীতে জলস্তর বাড়তে শুরু করেছে

  • Share this:

#বাঁকুড়া:বঙ্গোপসাগরের নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে, এর জেরেই বিক্ষিপ্ত ভারী বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। তুমুল বৃষ্টিতে ভাসছে বাঁকুড়া। জেলার সিংহভাগ নদীতে জলস্তর বাড়তে শুরু করেছে। বেশ কয়েকটি নদীর সেতু জলের তলায়। শুক্রবার সকালে সিমলাপালের পাথরডাঙ্গা-ভেলাইডিহা এলাকায় শিলাবতী নদীর সেতুর উপর দিয়েই জল বইতে শুরু করে, চরম সমস্যায় পড়েছেন তালডাংরা-সিমলাপাল ব্লকের বেশ কয়েকটি গ্রামের মানুষ। জীবনের ঝুঁকি নিয়ে জলে ডুবে থাকা কজওয়ে দিয়েই প্রাণ হাতে করে চলছে যাতায়াত।

স্থানীয় সূত্রে খবর, অল্প বৃষ্টিতেই জলের তলায় চলে যায় ভেলাইডিহা- পাথরডাঙ্গার শিলাবতী নদীর সেতু। ফলে লক্ষীসাগর- বাঁকুড়া ভায়া হাড়মাসড়াগামী বাস-সহ অন্যান্য সমস্তরকমের যান চলাচল ব্যবস্থাও সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। সমস্যায় নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষ। বাম আমলে শিলাবতী নদীর উপর এই কজওয়ে তৈরী হয়। কিন্তু প্রতিবছর বর্ষায় বেশ কয়েকবার সামান্য বৃষ্টিতেই কজওয়ের উপর জল উঠে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়ে। স্থানীয়রা একাধিকবার সরু ও নিচু এই সেতু ভেঙে নতুন সেতুর দাবিতে সরব হয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি বাড়াবে নিম্নচাপ। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, একের পর এক নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। জলস্তর বাড়তে পারে দক্ষিণবঙ্গের নদীগুলিতে। উপকূলে বইবে ঝোড়ো হাওয়া। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্ন চাপের কলকাতা-সহ জেরে জলমগ্ন। আগামী কয়েক ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গেই । বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতেও ।

সমুদ্রসৈকতে জারি হয়েছে সর্তকতা। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ ওড়িশা উপকূলে অবস্থান করছে। এই নিম্নচাপ আগামী ২৪ ঘণ্টায় গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। ওড়িশা উপকূলে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। রবিবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির উপকূল পরিস্থিতি রয়েছে। এর প্রভাবে সোম-মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে। আগামী ২৪ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Published by: Rukmini Mazumder
First published: August 21, 2020, 3:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर