Home /News /south-bengal /

Coronavirus: করোনার জেরে শুক্রবার থেকে বন্ধ মুর্শিদাবাদের হাজারদুয়ারি প্যালেস

Coronavirus: করোনার জেরে শুক্রবার থেকে বন্ধ মুর্শিদাবাদের হাজারদুয়ারি প্যালেস

Hazarduari Palace

Hazarduari Palace

Coronavirus: দেশজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা দু'লক্ষ ছাড়িয়েছে। মৃত্যু হারও বেড়েছে।

  • Share this:

#মুর্শিদাবাদ: ব্যপক হারে বাড়ছে করোনা! শুক্রবার থেকে বন্ধ মুর্শিদাবাদ হাজারদুয়ারি প্যালেস। দেশজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা দু'লক্ষ ছাড়িয়েছে। মৃত্যু হারও বেড়েছে। একদিকে কোভিড বেডের আকাল, অন্যদিকে কোভিড মৃতদেহ রাখার জায়গার অভাব। এই পরিস্থিতিতে শুক্রবার থেকে সাধারণ মানুষের জন্য বন্ধ হয়ে গেল আর্কেলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া নির্দেশে হাজারদুয়ারি প্যালেস।

শুক্রবার থেকে ইতি মধ্যেই কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়াল, ভারতীয় জাদুঘর, বিড়লা প্ল্যানেটরিয়াম, সায়েন্স সিটির মতো দর্শনীয় স্থানগুলি বন্ধ করা হয়েছে পাশাপাশি বন্ধ করা হল মুর্শিদাবাদ জেলার নবাব নগরী হাজারদুয়ারি প্যালেস। শুধু পশ্চিমবঙ্গেই নয়  সারাদেশে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার অধীনস্থ সব মিউজিয়াম ও স্মৃতিসৌধ গুলিও আগামী ১৫মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রীয় সাংস্কৃতিক মন্ত্রক এই নির্দেশিকা জারি করেছে।

টুইট করে এই নির্দেশিকা সম্পর্কে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ পাটেল। এএসআই অধীনস্থ ৩৬৯৩টি সৌধ ও  ৫০টি মিউজিয়াম রয়েছে। সেগুলি সবই বন্ধ রাখা হবে। তাজমহল, পুরীর জগন্নাথ মন্দির, সোমনাথ মন্দির সহ একাধিক স্থান বন্ধ থাকবে। সেই সাথে বন্ধ থাকবে মুর্শিদাবাদ জেলার নবাব জেলার হাজারদুয়ারি প্যালেস। কোভিড সংক্রমণ বৃদ্ধির জেরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  আগামী ১৫ মে পর্যন্ত এইসব জায়গাগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত শুক্রবার থেকে কার্যকর হচ্ছে।

সারা দেশে করোনার দ্বিতীয় ওয়েভ বা ঢেউ ফের চাঞ্চল্য তৈরি করেছে। বিভিন্ন জায়গায় মানুষ ফের করোনা আক্রান্ত হচ্ছেন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত বছর এই সময় গোটা দেশে করোনার জেরে লকডাউন জারি হয়েছিল। মানুষকে ভয়ঙ্কর সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। ফের সেই  আতঙ্ক তৈরি হচ্ছে মানুষের মধ্যে। জমায়েত আটকাতেই এই সিদ্ধান্ত নেওয়া  হয়েছে। যত কম মানুষের জমায়েত হবে ততই কম ছড়াবে করোনা ভাইরাস। যদিও এখন দেশে ভ্যাকসিন আছে করোনা মোকাবিলার জন্য। কিন্তু তবুও এই দ্বিতীয় ঢেউ উদ্বেগ বাড়াচ্ছে।

Pranab Kumar Banerjee

Published by:Piya Banerjee
First published:

Tags: Coronavirus, Hazarduari Palace, Murshidabad

পরবর্তী খবর