খেলা হবে ই ভি এমে স্লোগান তুলে বেহাল রাস্তার প্রতিবাদে আন্দোলন মালদহে

খেলা হবে ই ভি এমে স্লোগান তুলে বেহাল রাস্তার প্রতিবাদে আন্দোলন মালদহে

Photo-News 18 Bangla

এদিকে স্থানীয় মানুষের বিক্ষোভকে কাজে লাগাতে আসরে নেমে পড়েছে বিজেপি শিবির ।

  • Share this:

#মালদহ:  খেলা হবে ইভিএম- এ- এই শ্লোগান তুলে মালদহের হরিশ্চন্দ্রপুরে রাস্তায় নামলেন বেশকিছু বিক্ষুব্ধ মানুষ। এলাকার বেহাল রাস্তা অর্ধসমাপ্ত অবস্থায় পড়ে থাকায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন হরিশ্চন্দ্রপুরের খন্তা গ্রামের মানুষ। অবিলম্বে রাস্তা মেরামত না হলে প্রয়োজনে "ভোট বয়কট" করা হবে বলেও হুমকি দিলেন তাঁরা। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের বরাদ্দ টাকায় হরিশ্চন্দ্রপুরের বারদুয়ারী এলাকার খন্তাগ্রাম থেকে রাঘবপুরগ্রাম হয়ে মালসাবাদ পর্যন্ত পাকা রাস্তা নির্মাণের কাজ শুরু হয়েছিল বছর দুয়েক আগেই। প্রায় ৬ কিলোমিটার দীর্ঘ রাস্তা হওয়ার কথা ছিল। অভিযোগ, মাঝপথে ঠিকাদারি সংস্থা রাস্তার কাজ ফেলে রেখে বেপাত্তা হয়ে যায়। বারবার প্রশাসনের বিভিন্ন মহলে সমস্যার কথা জানালেও কাজের কাজ কিছুই হয়নি। এতে ভোটের আগে ক্ষোভ প্রকাশ্যে চলে এসেছে।  তাঁদের অভিযোগ, ওই রাস্তার অবস্থা বেহাল। চতুর্দিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ছোট বড় পাথরের টুকরো।  রাস্তায় প্রায় প্রতিদিনই নানা দুর্ঘটনা হচ্ছে। তাই, আগামী এক মাসের মধ্যে রাস্তার কাজ না হলে ভোট বয়কটের কথা ভাববেন তাঁরা। শাসক দলেরই স্লোগান অনুকরণ করে- খেলা হবে ইভিএমে বলেন তাঁরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে। পরে পুলিশ গিয়ে অবরোধকারীদের সরিয়ে দেয়। অবরোধের জেরে বেশ কিছু সময় এলাকায় যান চলাচল ব্যাহত হয়। আন্দোলকারীদের পক্ষে আজিজুর রহমান বলেন, বেহাল রাস্তায় প্রতিদিনই দুর্ভোগ পোহাতে হচ্ছে । তাই রাস্তার কাজ না হলে কোনো দলকেই রেয়াত করা হবে না। শুধু প্রতিশ্রুতিতে ভূলে কারো পক্ষে ভোট দেওয়া হবে না।

এদিকে স্থানীয় মানুষের বিক্ষোভকে কাজে লাগাতে আসরে নেমে পড়েছে বিজেপি শিবির । তাঁদের  পাল্টা অভিযোগ তৃনমূলের কাটমানি আদায়ের জন্যই মাঝ পথে রাস্তার কাজ থমকে গিয়েছে । তা না হলে ঠিকাদার সংস্থার পক্ষে মাঝ পথে রাস্তার কাজ ছেড়ে চলে যাওয়া সম্ভব হত না ।

Sebak DebSarma

Published by:Debalina Datta
First published: