corona virus btn
corona virus btn
Loading

পূর্ব মেদিনীপুরে কোভিড চিকিৎসার পরিকাঠামো উন্নতিতে ফের এগিয়ে এল হলদিয়া উন্নয়ন পর্ষদ!

পূর্ব মেদিনীপুরে কোভিড চিকিৎসার পরিকাঠামো উন্নতিতে ফের এগিয়ে এল হলদিয়া উন্নয়ন পর্ষদ!

পাঁশকুড়ার বড়মা, চন্ডীপুর কোভিড হাসপাতালের পাশাপাশি তমলুকের ময়নায় সদ্য চালু হওয়া নতুন কোভিড হাসপাতালের পরিকাঠামো বাড়াতে উদ্যোগী হয়েছে হলদিয়া উন্নয়ন পর্ষদ।

  • Share this:

#পূর্ব মেদিনীপুর: গোটা রাজ্যের পাশাপাশি করোনা সংক্রমণ বাড়ছে পুর্ব মেদিনীপুর জেলাতেও। পরিস্থিতি সামাল দিতে জেলার কোভিড হাসপাতাল গুলির পরিকাঠামো বাড়াতে উদ্যোগ নিয়েছেন হলদিয়া উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান ও রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। পাঁশকুড়ার বড়মা, চন্ডীপুর কোভিড হাসপাতালের পাশাপাশি তমলুকের ময়নায় সদ্য চালু হওয়া নতুন কোভিড হাসপাতালের পরিকাঠামো বাড়াতে উদ্যোগী হয়েছে হলদিয়া উন্নয়ন পর্ষদ।

জেলার করোনা চিকিৎসা পরিকাঠামোর উন্নতিতে হলদিয়া উন্নয়ন পর্ষদের মাধ্যমে যেভাবে আগেও এগিয়ে এসেছেন, ফের সেভাবেই  উদ্যোগী হলেন সংস্থার চেয়ারম্যান শুভেন্দু অধিকারী। ময়নার কোভিড হাসপাতালের জন্য হলদিয়া উন্নয়ন পর্ষদ থেকে বুধবার, ২২ জুলাই দেওয়া হল ৫০টি নতুন বেড। সঙ্গে রোগীদের ব্যবহারের জন্য ৫০টি করে হট ওয়াটার ফ্লাস্কও দিয়েছেন পাঁশকুড়া বড়মা হাসপাতাল আর ময়নার নতুন হাসপাতালক কর্তৃপক্ষকে। চন্ডীপুর কোভিড হাসপাতালের জন্যও এমন ৩০টি ফ্লাস্ক দিয়েছেন মন্ত্রী।

পূর্ব মেদিনীপুর স্বাস্থ্য জেলায় ৩ হাজার ও নন্দীগ্রাম স্বাস্থ্য জেলায় আরও ২ হাজার এন-৯৫ মাস্ক পাঠিয়েছে HDA বা হলদিয়া উন্নয়ন পর্ষদ। কোভিড হাসপাতাল থেকে সুস্থ হওয়া রোগীদের একসঙ্গে বাড়ি পাঠানোর জন্য বিশেষ বাসের বন্দোবস্ত করেছেন রাজ্যের পরিবহণমন্ত্রী। সব কিছুই তিনি জেলা প্রশাসনের মাধ্যমে তুলে দিয়েছেন। চিকিৎসা পরিষেবার পরিকাঠামোগত উন্নয়নে এই সব ব্যবস্থার জন্য করোনা রোগীদের চিকিৎসার কাজে সুবিধা হবে বলে জেলাশাসক পার্থ ঘোষ জানিয়েছেন।জেলার কোভিড হাসপাতালগুলির পরিকাঠামো বৃদ্ধি পাওয়ায় উপকার হবে সাধারণ মানুষেরই, মত চিকিৎসকদের।

Published by: Pooja Basu
First published: July 23, 2020, 11:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर