হলদিয়া কৃষি মেলাকে ঘিরে উৎসাহী মানুষেরর ভিড়

হলদিয়া কৃষি মেলাকে ঘিরে উৎসাহী মানুষেরর ভিড়

রাজ্যের অন্যতম বড় মেলা হলদিয়া মেলা। মেলার মধ্যেই চলছে কৃষি মেলা এবং দৃষ্টিনন্দন প্রদর্শনী।

  • Share this:

#হলদিয়া: হলদিয়া শহরের যে কোনও রাস্তায় পা রাখলেই চোখে পড়ে একের পর এক কলকারখানা, আর তার চিমনির ছবি। সেই শিল্প শহরের মানুষজনই কয়েকদিন ধরে মেতেছেন কৃষি মেলা নিয়ে। মেতেছেন অবাক করা কৃষিজ ফসলের ফলন ঘিরে। যা দেখা যাচ্ছে হলদিয়ার কৃষি মেলা এবং প্রদর্শনীতে।

রাজ্যের অন্যতম বড় মেলা হলদিয়া মেলা। মেলার মধ্যেই চলছে কৃষি মেলা এবং দৃষ্টিনন্দন প্রদর্শনী। সবুজ কৃষিজ ফসল এবং রঙিন আকর্ষণীয় কৃষি মেলাকে ঘিরে ব্যাপক উৎসাহ চোখে পড়ছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। হলদিয়ার সংহতি ময়দানে টানা দশদিন ধরেই চলছে এই কৃষি মেলা।

মেলায় রয়েছে ভিন্ন ধরনের কৃষিজ ফসল, ফল-ফুলের পসরা। যেখানে মেলার প্রথম দিন থেকেই ভিড় জমাচ্ছেন দর্শকরা। ভিড় জমানোর কারন, টব ভর্তি নানা রঙের ফুল থেকে ফল ও ফসল। কি নেই সেখানে? বড় উচ্ছে, সাদা বেগুন, পটল, মুলো, পাতিলেবু, সজনে ডাঁটা, টমেটো, শাক-সবজি এবং বড় সাইজের একাধিক লম্বা সাইজের বিভিন্ন ধরনের কলার কাঁদি থেকে রঙিন মাছ।

হলদিয়া মেলার কৃষি মেলায় পা রাখলেই দেখা মিলছে বট, অশ্বত্থ, তেঁতুল সহ নানা গাছের অভিনব বনসাই আর দামী মশলার গাছ-গাছালি। যেসব গাছে সাধারণ মানের ফলন নয়, কৃষিজ ফসলের ব্যতিক্রমী ফলনই চোখ টানে সকলের। প্রতিবছর চোখে পড়া সব ফলনই পুরস্কৃত হয়েছে হলদিয়া মেলার পক্ষ থেকে। এবারেও তাই হবে।

First published: February 9, 2020, 1:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर