অ্যাম্বুল্যান্সে নজরদারি চালাতে ব্যবহার হবে জিপিএস !

রামপুরহাট জেলা হাসপাতালে অ্যাম্বুল্যান্স নিয়ে যে দালাল চক্র গড়ে উঠেছিল। সেই খবর সবার সামনে আসার পরেই নড়েচড়ে বসল রাজ্য সরকার ৷

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 28, 2017 06:55 PM IST
অ্যাম্বুল্যান্সে নজরদারি চালাতে ব্যবহার হবে জিপিএস !
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 28, 2017 06:55 PM IST

#রামপুরহাট:  রামপুরহাট জেলা হাসপাতালে অ্যাম্বুল্যান্স নিয়ে যে দালাল চক্র গড়ে উঠেছিল। সেই খবর সবার সামনে আসার পরেই নড়েচড়ে বসল রাজ্য সরকার ৷ সেই মতো রামপুরহাট হাসপাতাল থেকে যে সব রোগীদের বর্ধমান কিংবা কলকাতার সরকারি হাসপাতালে স্থানান্তরিত করার কারণে যে সব অ্যাম্বুল্যান্স ব্যবহার করা হয় সেই সব অ্যাম্বুল্যান্সগুলিতে বসানো হচ্ছে জি পি এস।

এই গ্লোবাল পজিশনিং সিস্টেমের মাধ্যমে নজরদারি চালানো হবে রোগী বহনকারী অ্যাম্বুল্যান্সগুলির গতিবিধির ওপর। আজ রাজ্যের মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় রামপুরহাট হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেন। বর্ধমানের পিজি নার্সিংহোমের ঘটনায় প্রকাশ্যে আসে অ্যাম্বুল্যান্সে দালালচক্রের রমরমা।

বিলের চাপে আত্মঘাতী হন রোগীর বাবা। কীভাবে এক সরকারি হাসপাতাল থেকে 'রেফার' হয়ে অন্য সরকারি হাসপাতালে যাওয়ার মাঝপথেই 'হাইজ্যাক' হয়ে যান অনেক রোগী। যে অ্যাম্বুল্যান্সের রোগীকে নিয়ে যাওয়ার কথা অন্য এক সরকারি হাসপাতালে, সেই চালকই পরিবারকে ছলে-কৌশলে বুঝিয়ে রোগীকে ভর্তি করিয়ে দেন নার্সিংহোমে। তার সুবাদে চালকরা পান মোটা অঙ্কের কমিশন। মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় জানান, যে সব অ্যাম্বুল্যান্সগুলি রোগী নিয়ে যাবে তাদের নজরদারি রাখা হবে তারা কোন রাস্তায় যাচ্ছে কোথায় যাচ্ছে। রাস্তায় কোনও দুর্ঘটনা হলেও বিশেষ সিগন্যাল দেখা যাবে রামপুরহাট হাসপাতালেই। এর ফলে আম্বুল্যান্স দালাল চক্র বন্ধ হবে গোটা রাজ্যেই।

First published: 06:55:37 PM Feb 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर