দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

বর্ধমানের ১০৮ শিব মন্দিরে পুজো দিতে এসে ভিজিটার্স বুকে যা লিখলেন রাজ্যপাল  

বর্ধমানের ১০৮ শিব মন্দিরে পুজো দিতে এসে ভিজিটার্স বুকে যা লিখলেন রাজ্যপাল  

২০২১ সাল পশ্চিমবঙ্গের বাসিন্দাদের জন্য শান্তির বছর হয়ে উঠুক ভগবানের কাছে এই কামনা জানিয়েছি, রাজ্যপাল

  • Share this:

#বর্ধমান: এরাজ্যে শান্তি ও সৌহার্দ্যের পরিবেশ বিরাজ করুক। এমনই মনোবাঞ্ছার কথা ভিজিটার্স বুকে লিখলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ আমলে প্রতিষ্ঠিত বর্ধমানের ১০৮ শিব মন্দিরে রয়েছে এই ভিজিটার্স বুক। বিশিষ্ট ব্যক্তিত্ব থেকে শুরু করে অগণিত ভক্তের বক্তব্য রয়েছে সেই ভিজিটার্স বুকে। এই প্রথম কোনও রাজ্যপালের স্পর্শ পেল সেই খাতা। হিন্দিতে নিজের মন্তব্য লিখে শেষে নিজের নাম ইংরেজিতে লিখে দিলেন রাজ্যপাল।

পুজো দিয়ে বেরিয়ে এসে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, আমার এবং আমার স্ত্রীর কাছে আজ একটি বিশেষ দিন হয়ে থাকবে। কারণ একশো আট শিব মন্দিরের মত একটি ঐতিহাসিক মন্দিরে আমরা আজ পুজো দিতে পারলাম। এখানে ভক্তিভরে পুজো দিলাম। পরিক্রমা করলাম। ২০২১ সাল পশ্চিমবঙ্গের বাসিন্দাদের জন্য শান্তির বছর হয়ে উঠুক ভগবানের কাছে এই কামনা জানিয়েছি। হিংসা থেকে দূরে থেকে সুখের বছর হয়ে উঠুক ২০২১ এই মিনতি করেছি।

তিনি বলেন, ভোটের বছর মানে হিংসা হানাহানি নেমে আসে রাজ্যে। সেই চিরাচরিত ছবিটা বদলে যাক এমনটাই আশা করব। আমরা সবাই ভারত মাতার সন্তান। ভারতমাতা সেবক। অন্যতম বজায় রেখে আমরা সবাই একসঙ্গে দেশের হয়ে কাজ করব এই প্রার্থনা জানাই। এদিন পুজোর জন্য নানা ফলের চূড়া করা বিশেষ ডালি সঙ্গে নিয়ে এসেছিলেন রাজ্যপাল। পূজা দেবার পর প্রসাদ গ্রহণ করে ভিজিটার্স বুকে মন্তব্য লিখে তবেই মন্দির চত্বর ছাড়েন রাজ্যপাল।

মন্দির চত্বরের বাইরে রাজ্যপালকে দেখতে ভিড় করেছিলেন স্থানীয় বাসিন্দারা ভিড় দেখে নিরাপত্তা বেষ্টনী এড়িয়ে সেদিকে এগিয়ে যান রাজ্যপাল বাসিন্দাদের উদ্দেশ্যে নিজের মনস্কামনার কথা জানান তিনি। হাতের কাছে রাজ্যপালকে পেয়ে তার কথা শুনে আপ্লুত স্থানীয় বাসিন্দারা। রাজ্যপালের সঙ্গে সময় কাটাতে পেরে খুশি মন্দিরের পুরহিত অন্যান্যরাও মন্দির কমিটির পক্ষ থেকে রাজ্যপালের হাতে বিভিন্ন ছবি ও পুস্তিকা তুলে দেওয়া হয়।

বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরেও পূজার ধ্যান সস্ত্রীক রাজ্যপাল। তাকে মন্দিরের ইতিহাস সম্পর্কে অবহিত করেন পুরোহিতরা। সংকীর্ণ প্রবেশপথের মধ্য দিয়ে মূল মন্দিরে ঢুকে মন্ত্রোচ্চারণ করে অঞ্জলি দেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Published by: Ananya Chakraborty
First published: January 4, 2021, 7:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर