দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

সরকার এ বার ঘরে, পূর্ব বর্ধমান জেলায় শুরু হয়ে গেল ‘দুয়ারে সরকার’ কর্মসূচি 

সরকার এ বার ঘরে, পূর্ব বর্ধমান জেলায় শুরু হয়ে গেল ‘দুয়ারে সরকার’ কর্মসূচি 

জেলা প্রশাসন জানিয়েছে, বাসিন্দাদের জন্য নানান সরকারি পরিষেবা রয়েছে। সেইসব পরিষেবা বাসিন্দাদের কাছে পৌঁছে দিতেই এই দুয়ারে সরকার কর্মসূচি নেওয়া হয়েছে।

  • Share this:

Saradindu Ghosh

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় শুরু হয়ে গেল দুয়ারে সরকার কর্মসূচি। এদিন জেলার ১৮টি এলাকায় বিশেষ ক্যাম্প করে এই কর্মসূচির সূচনা হল। এরপর ধাপে ধাপে জেলা জুড়ে এই ক্যাম্প করা হবে। জেলা প্রশাসন জানিয়েছে, ধাপে ধাপে পৌর এলাকায় ১৯টি ও গ্রামীণ এলাকায় ২১৫টি ক্যাম্প করা হবে। জেলা প্রশাসন জানিয়েছে, বাসিন্দাদের জন্য নানান সরকারি পরিষেবা রয়েছে। সেইসব পরিষেবা বাসিন্দাদের কাছে পৌঁছে দিতেই এই দুয়ারে সরকার কর্মসূচি নেওয়া হয়েছে। বেশি সংখ্যক বাসিন্দার কাছে দ্রুততার সঙ্গে পরিষেবা পৌঁছে দেওয়াই এই কর্মসূচির অন্যতম উদ্দেশ্য।

রাজ্য সরকারের এই কর্মসূচিকে সফল করার জন্য ত্রিস্তর পঞ্চায়েতের জন প্রতিনিধিদের তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। সোমবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে তিনি এ ব্যাপারে জেলার ত্রিস্তর পঞ্চায়েতের প্রতিনিধিদের নিয়ে আলোচনা করেন। সেই আলোচনায় বিভিন্ন পরিষেবা সম্পর্কে বাড়ি বাড়ি গিয়ে বাসিন্দাদের অবহিত করার জন্য জন প্রতিনিধিদের নির্দেশ দেন তিনি।

পূর্ব বর্ধমানের জেলাশাসক মহম্মদ এনামুর রহমান বলেন, সরকারি পরিষেবা বাসিন্দাদের দুয়ারে নিয়ে এসেছে রাজ্য সরকার। বাড়ির দুয়ারে গিয়ে শিবির করে এই পরিষেবা দেওয়া হচ্ছে। ওই শিবিরে কন্যাশ্রী, রূপশ্রী, শিক্ষাশ্রী, ঐক্যশ্রী, স্বাস্থ্যসাথী, কৃষক বন্ধু, খাদ্য সাথী, জাতিগত শংসাপত্র, একশো দিনের কাজ, জয় জোহার, তপশিলি বন্ধু প্রকল্পে নাম নথিভুক্ত করা হচ্ছে। এছাড়াও এলাকার বাসিন্দাদের অন্যান্য আবেদন গুরুত্বের সঙ্গে শুনে তা খতিয়ে দেখা হচ্ছে এই কর্মসূচিতে।

এ দিন আউশগ্রাম হাই স্কুল, ভাতারের রাধানগর স্কুল ও নুটা ফ্রি প্রাইমারি স্কুল, বর্ধমানের দেওয়ানদিঘির প্রীতিলতা মঞ্চ, বলগোনা হাই স্কুল, জামালপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েত অফিস, অকালপৌষ গ্রাম পঞ্চায়েত অফিস, মসলন্দপুর গার্লস হাই স্কুল, কুড়ি গ্রাম পঞ্চায়েত অফিস, বহড়ান জয়দুর্গা হাই স্কুল, কৈচর গার্লস স্কুল, সগড়াই সুকান্ত বিদ্যাপীঠ পলাশন গ্রাম পঞ্চায়েত কালনা পুরশ্রী হল, কাটোয়া থানা রোডের বালিকা বিদ্যালয়, সুধাময় চন্দ্র প্রাইমারি স্কুল এবং বর্ধমান শহরের বোরহাট, সারখানা গলিতে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

Published by: Simli Raha
First published: December 1, 2020, 1:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर