corona virus btn
corona virus btn
Loading

সিউড়িতে দখলদারি জমির উপর ‘হাউজ ফর অল’ প্রকল্প

সিউড়িতে দখলদারি জমির উপর ‘হাউজ ফর অল’ প্রকল্প

সরকারি জায়গা দখল করে গড়ে ওঠা বস্তিতে সরকারি প্রকল্পের বাড়ি, অবাক কাণ্ড সিউড়িতে !

  • Share this:

#সিউড়ি: দখল জমিতেই হাউস ফর অল প্রকল্প ৷ বীরভূম জেলায় ঘটেছে এই ঘটনা ৷ এই জমিটি দখল হয়ে গিয়েছিল ৫০ বছর আগে ৷ দখলদারি বাসিন্দাদের জন্য়  হাউস ফর অল প্রকল্পের বাড়ি তৈরি করার অভিযোগ৷ এই বাড়ি বানানোর কাজ অবিলম্বে বন্ধ করে দেয় সদর মহকুমা শাসক৷

বীরভূমের সিউড়ির 8 নম্বর ওয়ার্ডের ঘটনা।  বেআইনি বাড়ি তৈরি করার কাজ আটকালো সিউড়ি সদর মহকুমা শাসক। পুরসভার কাছ থেকে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে ইতিমধ্য়েই৷ সব দিক  খতিয়ে দেখে ব্যবস্থা নেবে  মহকুমা শাসক।

বীরভূমের সিউড়ি পুর  ৮ নম্বর ওয়ার্ডে কাপড় পট্টি এলাকায় স্বাস্থ্য দফতরের দখল হওয়া জমি দেখতে যান সিউড়ি সদর মহকুমা শাসক।সেখানে গিয়ে তিনি দেখেন, সরকারি জায়গা দখল করে হাউস ফর অল প্রকল্পের দু’টি বাড়ি আগেই তৈরি হয়েছে, নতুন করে আরও একটি বাড়ি নির্মানের কাজ শুরু হতে চলেছে।

সরকারি জায়গায় অনুমতি ছাড়া কীভাবে  হাউস ফর অল প্রকল্পে বাড়ি  তৈরি হতে পারে, তা দেখে অবাক হন মহকুমা শাসক৷  তিনি বেশকিছু নির্মিয়মান বাড়ির কাজ বন্ধ করে দেন।

জানা গিয়েছে এই বস্তিতে  ৫০ বছর ধরে ২২ টি পরিবার বসবাস করে,  সেই মতো তারা পুরসভার সহায়তায় হাউস ফর অলের বাড়ি পেয়েছে যার মধ্যে ২ টি বাড়ি তৈরি হয়েছে,  বাকি ২০ টি পরিবারের বাড়ি গুলিও নির্মান কাজ শুরু হওয়ার কথা ছিল।

সিউড়ি পুরসভার চেয়ারম্যানের কাছে  রিপোর্ট চাওয়া হয়েছে৷ পরে বাড়ি তৈরীর ব্যাপারে বিবেচনা করা হবে বলে জানিয়েছেন মহকুমা শাসক।

কিন্তু সরকারি জায়গায় কীভাবে বাড়ি তৈরি হতে পারে সেই নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনকী প্রশাসনের অন্দরেও এই নিয়ে বিতর্ক দানা বেঁধেছে।

যদিও ঘটনা সম্পর্কে কিছুই জানেন না বলে দাবি, পুর প্রধান উজ্জ্বল চট্টোপাধ্যায়ের। তিনি  স্থানীয় কাউন্সিলারের কাছে বিষয়টি জানতে চেয়েছেন। অন্য় দিকে জায়গা হারানোর ভয় পাচ্ছেন সেখানকার বাসিন্দারা ৷

Supratim Das

Published by: Siddhartha Sarkar
First published: February 4, 2020, 6:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर