• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • 'গদ্দারো কো গোলি মারো', বিতর্কিত স্লোগান বিজেপির মিছিলে 

'গদ্দারো কো গোলি মারো', বিতর্কিত স্লোগান বিজেপির মিছিলে 

 বুধবার চন্দননগরে বিজেপির রোড শো ঘিরে ফের শুরু হল বিতর্ক।

বুধবার চন্দননগরে বিজেপির রোড শো ঘিরে ফের শুরু হল বিতর্ক।

বুধবার চন্দননগরে বিজেপির রোড শো ঘিরে ফের শুরু হল বিতর্ক।

  • Share this:

#চন্দননগর: নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই রাজনীতির পারদ বাড়ছে। বাগযুদ্ধের সঙ্গে জারি রয়েছে মিছিল-পাল্টা মিছিল,স্লোগান-পাল্টা স্লোগান। কিন্তু মঙ্গলবার তৃণমূলের স্লোগান ঘিরে তৈরি হয়েছিল নয়া বিতর্ক। এবার বুধবার চন্দননগরে বিজেপির রোড শো ঘিরে ফের শুরু হল বিতর্ক।

চন্দননগর তালডাঙ্গা মোড় থেকে শুরু হয়ে রোড শো এসে পৌছয় মানকুন্ডু সার্কাস মাঠ অবধি। সেখানেই শুভেন্দু-লকেট-অর্জূনের ট্যাবলোর পিছন থেকে উঠল আওয়াজ, দেশ কো গদ্দারো কো,গোলি মারো সালেকো। একই সাথে স্লোগান উঠেছে, গোলি মারো তৃণমূলকো। বিজেপির রোড শো থেকে এই স্লোগান ওঠায় ফের বিজেপির স্লোগান সংস্কৃতি নিয়ে প্রশ্ন উঠে গেল।

সোমবার টালিগঞ্জ থেকে রাসবিহারী পর্যন্ত মিছিল করেছিলেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার সেই একই পথে হাজরা মোড় পর্যন্ত পাল্টা মিছিল করেছিল তৃণমূল। গোটা বাংলা জুড়ে সন্ত্রাস করছে বিজেপি, হাঙ্গামা করে রাজ্যকে অশান্ত করতে চাইছে গেরুয়া শিবির, এই অভিযোগে মিছিল করেছিল তৃণমূল কংগ্রেস। আর সেই মিছিলের একাংশে বিস্ফোরক স্লোগান উঠেছিল।

গত বুধবার হুগলি  জেলা বিজেপি যুব মোর্চার সভাপতি সুরেশ সাউ এই স্লোগান দেন। এদিন তিনি মিছিলে নেতৃত্বে দিয়েছিলেন। তার মুখ থেকেই শোনা যায় এই স্লোগান। ধীরে ধীরে সেই স্লোগান দিতে থাকেন মিছিলে উপস্থিত থাকা বাকিরাও।  প্রসঙ্গত, নির্বাচনী প্রচারে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে ‘বহিরাগত’ তোপ দেগেছিলেন। যা নিয়ে একাধিকবার সরব হয়েছিল বিজেপি নেতারাও। এদিন এই মিছিল থেকেই বিজেপির নেতা সুরেশ সাউ বলেন, ‘‘সীমান্তে আমাদের জওয়ানরা আছেন। যারা অনুপ্রবেশ করার চেষ্টা করেন তাদের গোলি মারতে বলেছি। যারা অনুপ্রবেশ করে তারা গদ্দার।"

উল্লেখ্য, এদিন মিছিল শুরুর আগে বিজেপি-র ব্যানার, পোস্টার নিয়ে ব্যাপক জনসমাগম করেছিল তারা। তবে টিএমসি'কে গোলি মারার স্লোগান নিয়ে মুখ খুলেছেন সুরেশ সাউ৷ তিনি বলেছেন, "তৃণমূলে গদ্দার আছে। তাই বলেছি।" যদিও বিজেপি নেতা সাংসদ অর্জুন সিং জানিয়েছেন, "আমরা এই সংস্কৃতিতে বিশ্বাস করি না।" এ দিন রোড শো তে লক্ষ্মীগঞ্জ বাজারের কাছে পালটা জয় বাংলা স্লোগান দিতেও শোনা যায়।

Published by:Arka Deb
First published: