ম্যাট্রিমনি সাইটে প্রতারণার ফাঁদ, তরুণী খোয়ালেন প্রায় সাড়ে ৭ লক্ষ টাকা

Representative Image

Representative Image

  • Last Updated :
  • Share this:

    #হুগলি: ফের ম্যাট্রিমনি সাইটে প্রতারণার ফাঁদে পড়ে সর্বসান্ত হুগলির উত্তরপাড়ার এক তরুণী। ম্যাট্রিমনি সাইটে মিথ্যা পরিচয় দিয়ে সাড়ে সাত লক্ষ টাকা হাতিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনায় গুরুগ্রাম থেকে নাইজেরিয়ার তিন নাগরিককে গ্রেফতার করেছে উত্তরপাড়া পুলিশ।

    ঘটনার সূত্রপাত মার্চ মাসে। বিখ্যাত ম্যাট্রিমনি সাইটে বিয়ের জন্য বিজ্ঞাপন দিয়েছিলেন উত্তরপাড়া এক যুবতী। এই বিজ্ঞাপন দেখে নিউইর্য়ক থেকে আদর্শ খুরানা নামে একটি ছেলে whatsapp-এ উত্তরপাড়ার ওই যুবতীর সঙ্গে যোগাযোগ করে। ক্রমশ বাড়ে আলাপ পরিচয়। গত ৩ মার্চ, এই আদৰ্শ খুরানা নামের যুবক জানায়, সে ওই তরুণীকে বিয়ে করার জন্য দেশে ফিরছে। পাশাপাশি, সে বলে ওই যুবতীর জন্য বেশ কিছু সোনার অলঙ্কার নিয়ে আসছে।

    তরুণী জানিয়েছেন, দুদিন বাদে আবার ওই যুবক ফোন করে তাকে বলে দিল্লি বিমানবন্দরে কাস্টমস তাকে ধরেছে। তরুণীর জন্য যে সোনার গয়নাগুলো সে আনছিল তার জন্য কাস্টমস তাকে আটকেছে। গয়নাগুলোকে কাস্টমস থেকে ক্লিয়ারিং করতে বেশ কিছু টাকা জরিমানা দিতে হবে বলে ধাপে ধাপে ৭ লক্ষ ৫ হাজার টাকা হাতিয়ে নেয়।

    পরে উত্তরপাড়ার ওই যুবতী দমদম বিমান বন্দরে গিয়ে খোঁজ করেন ওই নামে কোনও ব্যক্তি ওই বিমান ধরেনি বা ওই নামে কোনও ব্যক্তিই নেই বিমানে। এরপর গত ১৬ মার্চ উত্তরপাড়া থানায় লিখিত অভিযোগ করেন ওই যুবতী ও তার পরিবার। অভিযোগের ভিত্তিতে সোমবার উত্তরপাড়া থানার পুলিশ দিল্লির গুরুগ্রাম থেকে অভিযুক্ত তিন নাইজিরিয়ানকে গ্রেফতার করে। ধৃতরা হলেন জন মনষা, জন মাইকেল ও জন ইবো ফ্রাইডে। অভিযুক্তদের কাছ থেকে সাড়ে চার লক্ষ টাকা, ডেবিট কার্ড, ৩৫টি মোবাইল ফোন ও ল্যাপটপ উদ্ধার হয়েছে।

    পুলিশ সূত্রে খবর, বহুদিন ধরেই ম্যাট্রিমনি সাইটে প্রতারণা চক্র চালাচ্ছিল ওই তিন অভিযুক্ত। উত্তরপাড়ার তরুণী ছাড়াও আরও বহু বিবাহচ্ছুক মেয়েদের থেকে নানা বাহানায় টাকা হাতিয়েছে তারা। ধৃতদের ট্রানজিট রিমান্ডে এদিন আনা হয়েছে। আজ তাঁদের শ্রীরামপুর মহকুমা আদালতে দশ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়।

    First published:

    Tags: Fraud Case, Matrimonial Site Fraud, Online Fraud, Online marriage