ভোট ব্যাঙ্কে বউ গীতার কাছে মানসের হার, তবে সবং সেই রইল ভুঁইয়াদের দখলেই

ভোট ব্যাঙ্কে বউ গীতার কাছে মানসের হার, তবে সবং সেই রইল ভুঁইয়াদের দখলেই
নিজস্ব চিত্র

ভোটের নিরিখে দেখলে স্বামী মানস ভুঁইয়াকে একেবারে গো হারা হারিয়েছেন স্ত্রী গীতারানি ভুঁইয়া ৷

  • Share this:

#সবং: ভোটের নিরিখে দেখলে স্বামী মানস ভুঁইয়াকে হারিয়েছেন স্ত্রী গীতারানি ভুঁইয়া ৷ তবে সময়টা ছিল আলাদা৷ ২০১৬-এর বিধানসভায় জোট প্রার্থী হিসাবে কংগ্রেসের টিকিকে সবং থেকে ২০১৬-র বিধানসভায় জিতেছিলেন ভূমিপুত্র মানস ভুঁইয়া।জোটপ্রার্থী হিসেবে মানস পান ১ লক্ষ ২৬ হাজার ৯৮৭ ভোট ৷ আর ২০১৭-এর উপনির্বাচনে তৃণমূলের হয়ে একাই পেলেন তৃণমূল ১,০৬,১৭৯ ভোট ! বিধানসভা উপনির্বাচনে সবংয়ে রেকর্ড মার্জিনে জিতলেন গীতারানি ভুঁইয়া।

দু'হাজার চোদ্দোর পর এবার দু'হাজার সতেরো। চতুর্মূখী লড়াইয়ে ম্যাজিক জয় তৃণমূলের। প্রেস্টিজ ফাইটে কংগ্রেসের গড়ে ঘাসফুল ফুটল। সবং সেই ভুঁইয়াদের দখলেই। জোট প্রার্থী হিসাবে কংগ্রেসের টিকিকে সবং থেকে ২০১৬-র বিধানসভায় জিতেছিলেন ভূমিপুত্র মানস ভুঁইয়া। দল বদলে তিনি এখন তৃণমূলের রাজ্যসভার সাংসদ। তাঁর ছেড়ে যাওয়া আসনে উপনির্বাচনের জিতলেন মানস জায়া গীতারানি ভুঁইয়া।

তৃণমূল ১,০৬,১৭৯

বাম ৪১,৯৮৭

বিজেপি ৩১,৪৭৬

কংগ্রেস ১৮,০৬০

নোটায় ভোট পড়েছে ১৫৩৫

বিধানসভা উপনির্বাচনে সবংয়ে রেকর্ড মার্জিনে জিতলেন গীতারানি ভুঁইয়া।

সবং উপনির্বাচনে দ্বিতীয় স্থানে সিপিএম। তৃণমূলের থেকে তাঁদের ভোট ব্যবধান চৌষট্টি হাজারের বেশি। বিজেপি যে বামেদের ভোটব্যাঙ্কে থাবা বসিয়েছে তা মানছেন বাম প্রার্থীও।

কাঁথি দক্ষিণের পুণরাবৃত্তি হল না সবংয়ে। বিজেপি থামল তিন নম্বরে। তবে ২০১৬-র থেকে ভোট বাড়ল প্রায় ছয় গুন। মানস ভুঁইয়া দল ছাড়তেই কংগ্রেসের গড় বলে পরিচিত সবংয়ে ধরাশায়ী হাত শিবির। তবে কি দল বা প্রতীক নয়, মানস ভুঁইয়ার নামে সবং ছিল কংগ্রেসের গড়?

First published: 02:47:58 PM Dec 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर