দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

গলসিতে উদ্বেগ বাড়িয়ে একদিনে আক্রান্ত ৩১, পূর্ব বর্ধমান জেলায় মৃতের সংখ্যা বাড়ছে ক্রমশঃ

গলসিতে উদ্বেগ বাড়িয়ে একদিনে আক্রান্ত ৩১, পূর্ব বর্ধমান জেলায় মৃতের সংখ্যা বাড়ছে ক্রমশঃ

গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় ফের ১০২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

  • Share this:

#বর্ধমান: আতঙ্ক বাড়িয়ে পূর্ব বর্ধমানে গলসিতে একদিনে করো আক্রান্ত হলেন একত্রিশ জন। এই ঘটনায় এলাকায় উদ্বেগ বেড়েছে। একসঙ্গে এতজন কিভাবে করোনা আক্রান্ত হলেন তার কারন জানার চেষ্টা চালাচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর। ওই এলাকায় সচেতনতামূলক প্রচার আরও বাড়ানোর পরিকল্পনা নিয়েছে স্থানীয় প্রশাসন।এলাকার বাজারগুলিতে সামাজিক দূরত্ব বজায় রাখা, সকলে যাতে মাস্ক ব্যবহার করেন তা নিশ্চিত করা জন্য পুলিশকে বাড়তি তৎপর হতে বলা হয়েছে।

গত চব্বিশ ঘণ্টায় পূর্ব বর্ধমান জেলায় ফের ১০২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে এ দিন পর্যন্ত এই জেলায় ১২৩৬ জন করোনা আক্রান্ত হলেন। তারমধ্যে ৯৪৪৫ জন ইতিমধ্যেই চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ৬৩৩ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এ দিন পর্যন্ত এই জেলায় ১৫৮ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

এদিন পর্যন্ত জেলায় ১১০ টি এলাকায় কনটেইনমেন্ট জোন রয়েছে। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে নতুন করে আক্রান্ত ১০২ জনের মধ্যে ৯৫ জনের মধ্যে কোনও উপসর্গ দেখা যায়নি। সাতজন করোনার উপসর্গ নিয়ে নমুনা পরীক্ষা করান আক্রান্তদের মধ্যে ৯৭ জনের কোনও রকম ট্রাভেল হিস্ট্রি নেই। চারজন করোনা পজিটিভের প্রাথমিক সংস্পর্শে এসেছিলেন।

গত চব্বিশ ঘণ্টায় নতুন করে আক্রান্ত 102 জনের মধ্যে দশ জন বর্ধমান পৌরসভা এলাকার বাসিন্দা। গুসকরা পৌরসভা এলাকায় পাঁচ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। কাটোয়া পুরসভা এলাকায় চারজন করোনা পজিটিভ হয়েছেন। মেমারি পৌরসভা এলাকায় দু জন করোনা আক্রান্ত হয়েছেন।

গ্রামীণ এলাকার মধ্যে গলসি দু'নম্বর ব্লকে ৩৩ জন আক্রান্ত হয়েছেন। আউশগ্রাম এক নম্বর ব্লকে আক্রান্ত হয়েছেন ন জন। আউশগ্রাম দু'নম্বর ব্লকে একজন আক্রান্ত হয়েছেন। ভাতার ব্লক নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচ জন। জামালপুর ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা দু নম্বর ব্লকে দু জন, কাটোয়া এক নম্বর ব্লকে তিনজন, কাটোয়া দু'নম্বর ব্লক ও কেতুগ্রাম এক নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্ত হয়েছেন।কেতুগ্রাম দু নম্বর ব্লকে তিনজন আক্রান্ত হয়েছেন। মন্তেশ্বর ব্লকে আক্রান্ত হয়েছেন চারজন। মেমারি এক নম্বর ব্লকে সাত জন ও মেমারি দু'নম্বর ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন। মঙ্গলকোট ব্লকে একজন, পূর্বস্থলী এক নম্বর ব্লকে দু জন, রায়না এক নম্বর ও রায়না দু'নম্বর ব্লকে তিনজন করে করোনা আক্রান্ত হয়েছেন।

Saradindu Ghosh
Published by: Debalina Datta
First published: December 2, 2020, 3:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर