corona virus btn
corona virus btn
Loading

মাধ্যমিকে মেধাতালিকায় প্রথম থেকে দশম সবাই পূর্ব বর্ধমানের! আলোচনা সব মহলে

মাধ্যমিকে মেধাতালিকায় প্রথম থেকে দশম সবাই পূর্ব বর্ধমানের! আলোচনা সব মহলে

শুধু মেধা তালিকায় দশজন স্থান করে নিয়েছে তাই নয়, রাজ্যের মধ্যে প্রথম, দ্বিতীয় স্থান দখল করেছে এই জেলার পরীক্ষার্থীরাই।

  • Share this:

#বর্ধমান: মাধ্যমিকের মেধা তালিকা প্রথম দশে পূর্ব বর্ধমান জেলার দশ জন। এই সাফল্যে উল্লসিত জেলা প্রশাসন থেকে শুরু করে শিক্ষক মহল সকলেই। শুধু মেধা তালিকায় দশজন স্থান করে নিয়েছে তাই নয়, রাজ্যের মধ্যে প্রথম, দ্বিতীয় স্থান দখল করেছে এই জেলার পরীক্ষার্থীরাই। এছাড়াও পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, নবম, দশম স্থানে রয়েছে এই জেলার ছাত্রছাত্রীরাই।

সব মিলিয়ে জেলার নজরকাড়া সাফল্য এখন বাসিন্দাদের মুখে মুখে ঘুরছে। বর্ধমানের মিউনিসিপ্যাল হাই স্কুল, কাটোয়ার কাশীরামদাস ইনস্টিটিউশন এবারও তাদের সাফল্য ধরে রেখেছে। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, এই এই সাফল্যের কৃতিত্ব ছাত্র-ছাত্রীদের। সেই সঙ্গে তাদের অভিভাবক শিক্ষক শিক্ষিকা সকলকেই জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিনন্দন জানাই। জেলা প্রশাসন কৃতীদের আলাদা করে সম্মান জানাবে।

প্রতি বছরই মাধ্যমিকে পূর্ব বর্ধমান জেলার একাধিক ছাত্রছাত্রীকে রাজ্যের মেধা তালিকায় স্থান করে নিতে দেখা গেছে। কিন্তু সেই সাফল্যকে এবার ছাপিয়ে গিয়েছে এই জেলা। এবার প্রথম, দ্বিতীয় থেকে শুরু করে দশম স্থান পর্যন্ত মেধা তালিকায় স্থান করে নিয়েছে দশ জন ছাত্র-ছাত্রী। মেমারির বিদ্যাসাগর স্মৃতি বিদ্যামন্দির ইউনিট ওয়ানের ছাত্র অরিত্র পাল রাজ্যে এবারের মাধ্যমিক পরীক্ষায় প্রথম হয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে কাটোয়ার কাশীরাম দাস বিদ্যায়তনের ছাত্র অভীক দাস।

বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুলের ছাত্র স্বস্তিক সরকার পঞ্চম স্থান অধিকার করেছে। মেধা তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুলেরই ছাত্র সৃজন সাহা। বর্ধমানের সিএমএস স্কুলের ছাত্র সৌভিক সরকার সপ্তম স্থান পেয়েছে। নবম স্থান দখল করেছে কাটোয়া দুর্গাদাসী চৌধুরানি বালিকা বিদ্যালয়ের ছাত্রী উর্জসী মন্ডল। ওই স্কুলেরই ছাত্রী শ্রীপর্ণা খাসপুরী দশম স্থান দখল করেছে। একইভাবে কালনার ভৈরবনালা এসকেইউএস উচ্চ বিদ্যালয়ের ছাত্রী অন্বেষা ভট্টাচার্য, বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুলের দেবায়ু ঘোষ এবং ভাতারের বনপাশ শিক্ষা নিকেতনের ছাত্র শেখ পারভেজ জিৎ দশম স্থান অধিকার করেছে।

বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুল থেকে এবার মেধা তালিকায় স্থান করে নিয়েছে তিনজন। স্কুলের প্রধান শিক্ষক শম্ভুনাথ চক্রবর্তী বলেন,এই জেলার স্কুলগুলি সব সময় ছাত্র-ছাত্রীদের পাশে থেকেছে। স্কুলের ক্লাসের বাইরে আলাদাভাবে পরীক্ষার্থীদের সংস্পর্শে থেকেছেন শিক্ষকরা। সেই কারণেই এই জেলার সাফল্য আজ সব মহলে আলোচিত হচ্ছে।

Saradindu Ghosh

Published by: Elina Datta
First published: July 17, 2020, 1:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर