দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

বিজেপিতে শুভেন্দু অধিকারী কতটা গুরুত্বপূর্ণ? আবারও বুঝিয়ে দিল সাদামাটা চেয়ার

বিজেপিতে শুভেন্দু অধিকারী কতটা গুরুত্বপূর্ণ? আবারও বুঝিয়ে দিল সাদামাটা চেয়ার
গোপীবল্লভপুরের সভায় শুভেন্দু অধিকারী। পাশেই দিলীপ ঘোষের চেয়ার।

চেয়ারই যেন বলে দিল, সকলেই দলে সমান গুরুত্বপূর্ণ।

  • Share this:

#গোপীবল্লভপুর: আবোলতাবোলের গোঁফচুরি কবিতাটা মনে আছে? "গোঁফের আমি গোঁফের তুমি গোঁফ দিয়ে যায় চেনা।" এ গল্পটাও তেমন। শুধু গোঁফের জায়গায় বসবে চেয়ার। গল্পের দুই চরিত্র দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারী। গত ১৯ ডিসেম্বর বিজেপিতে যোগ দেওযার তিন দিনের মাথায় শুভেন্দুর সভা ছিল পূর্বস্থলীতে। সেখানে শুভেন্দুর জায়গা ছিল দিলীপ ঘোষের পাশেই, কিন্তু তিনি যে সমতুল কেউ নয় তা যেন বুঝিয়ে দিয়েছিল চেয়ারই। শুভেন্দুর জন্য সাধারণ চেয়ারের ব্যবস্থা করা হলেও সেদিন দিলীপ ঘোষের জন্য এসেছিল জমকালো এক চেয়ার। সেই ছোট্ট 'ভুলই' এবার সংশোধন করল বিজেপি। গোপীবল্লভপুরে রবিবাসরীয় সভায় শুভেন্দু-দিলীপ বসলেন পাশাপাশি। দুজনের জন্যেই এল সাদামাটা চেয়ার। চেয়ারই যেন বলে দিল, সকলেই দলে সমান গুরুত্বপূর্ণ।

শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পরেই স্পষ্ট বলছিলেন, তিনি সাধারণ কর্মী হিসেবে কাজ করতে চান। পোষাকে, খাবারে যেমন একটি সাধারণ রুচি বহন করতে চান গেরুয়া নেতা, চেয়ারেও ছিল সেই সাধারণত্বেরই ছোঁয়া। অন্য দিকে আদি বিজেপি নব্য বিজেপি সংঘাতের আবহে কোথাও যেন এমন একটা বার্তা দেওয়ার ছিল, শুভেন্দু নিয়মের ঊর্ধ্বে নন, তাঁকে ধাপে ধাপেই উঠতে হবে।

কিন্তু গত ১০-১২ দিনেই বারবার নিজের শক্তির পরিচয় দিয়েছেন শুভেন্দু অধিকারী।একেকটা জনসভা রেকর্ড ভিড় টেনেছে। শুভেন্দু-পথে পদ্মাসনে এসেছেন অনেকেই। সেদিক থেকে দেখতে গেলে কোথাও একটা এমন বার্তা যায়, তিনি কারও থেকে কমও নন। এদিনের চেয়ারের সজ্জা কি সেই বার্তাই দিল? কোথাও একটা বার্তা দেওয়া হল, অন্যদের সমতুল গুরুত্ব শুভেন্দুর? এসব প্যাঁচপয়জার উড়িয়ে দিয়ে এক বিজেপি নেতা বললেন, "ধুস! সেদিন আয়োজকদের ভুল ছিল , আজ শুধরে নিয়েছেন।"

Published by: Arka Deb
First published: January 3, 2021, 5:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर