Home /News /south-bengal /
Health Camp || ঊর্ধ্বমুখী সংক্রমণ! ডেঙ্গু-ম্যালেরিয়া রুখতে বিনামূল্যে স্বাস্থ্য শিবির বীরভূমে  

Health Camp || ঊর্ধ্বমুখী সংক্রমণ! ডেঙ্গু-ম্যালেরিয়া রুখতে বিনামূল্যে স্বাস্থ্য শিবির বীরভূমে  

Health Camp || সিউড়ি সংলগ্ন কাসপাই গ্রামে জয় বাবা প্রাইমারি হেল্থ কেয়ার সেন্টারে আয়োজন করা হয় এই বিনামূল্যে স্বাস্থ্য শিবিরের। প্রায় ১৫০ জন রোগীর শারীরিক পরীক্ষা করে বিনামূল্যে ওষুধ দেওয়া হয়।

  • Share this:

    #সিউড়ি: ডেঙ্গু , ম্যালেরিয়ার প্রকোপ কমাতে এবং মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে বীরভূমের সিউড়ি সংলগ্ন কাসপাই গ্রামে বিনামূল্যে স্বাস্থ্য শিবির আয়োজন করল উপহার ওয়েলফেয়ার সোসাইটি। শিবিরে উপস্থিত ছিলেন সিউড়ি সদর হাসপাতালের স্নায়ু-মনোরোগ বিশেষজ্ঞ  জিষ্ণু ভট্টাচার্য-সহ সিউড়ি সদর হাসপাতালের আরও চিকিৎসক-বিশেষজ্ঞরা।

    আরও পড়ুন: 'বাংলাদেশ সফরের আমন্ত্রণ রইল', পদ্মা সেতু পরিদর্শনে মমতাকে চিঠি শেখ হাসিনার

    করোনার সংক্রমণ রাজ্যে আবার ঊর্ধ্বমুখী৷ একই সঙ্গে দেখা যাচ্ছে ডেঙ্গু এবং ম্যালেরিয়ার প্রকোপ। তারপরেও বেশিরভাগ মানুষের মধ্যে রয়েছে অসচেতনতা। তাই এই সমস্যাগুলিরই সমাধান করতে বীরভূম জেলার সিউড়ি শহরে উপহার ওয়েলফেয়ার সোসাইটি শুরু করল বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির। এই শিবিরে সমস্ত শারীরিক সমস্যার প্রাথমিক পরীক্ষার ব্যবস্থা আছে৷ বিনামূল্যে চিকিৎসা এবং ওষুধ পাচ্ছেন রোগী।

    আরও পড়ুন: লঙ্কাকাণ্ডে ছাই ৪০০০ বই, ১২৫ বছরের পিয়ানো! বিক্রমাসিংহের পোড়া বাড়ি যেন ধ্বংসস্তূপ!

    সিউড়ি সংলগ্ন কাসপাই গ্রামে জয় বাবা প্রাইমারি হেল্থ কেয়ার সেন্টারে আয়োজন করা হয় এই বিনামূল্যে স্বাস্থ্য শিবিরের। প্রায় ১৫০ জন রোগীর শারীরিক পরীক্ষা করে বিনামূল্যে ওষুধ দেওয়া হয়। স্থানীয় উদ্যোক্তা বামদেব জানান, "আমাদের এই অঞ্চলের সবাই খেটে খাওয়া মানুষ৷ নিজেদের শারীরিক পরীক্ষা করানোর জন্য যথেষ্ট সাধ্য এঁদের নেই, এরকম উদ্যোগ এখানে প্রথম। আমরা সবরকমভাবে সহযোগিতা করছি।"

    উপহার ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক প্রিয়নীল পাল জানান, " আমরা করোনার সময় চলমান চেম্বার নামে একটি কর্মসূচি নিয়েছিলাম এবং চিকিৎসা ব্যবস্থাকে মানুষের দরজার সামনে এনে দাঁড় করিয়েছিলাম। এবারেও যেহেতু করোনা, ডেঙ্গু এবং ম্যালেরিয়ার প্রকোপ বাড়ছে তাই আমরা পাড়ায় পাড়ায় চিকিৎসার সুব্যবস্থা পৌঁছে দিতে চাইছি। এই লক্ষ্য নিয়েই আজ বুধবার থেকে আমাদের ধারাবাহিক বিনামূল্যে স্বাস্থ্য শিবির শুরু করলাম ।" চিকিৎসক জিষ্ণু ভট্টাচার্য জানান , "এরকম শিবির হওয়ার ফলে অনেক মানুষের রোগ প্রথমেই ধরে ফেলা যায়৷ ফলে রোগী বেশি অসুস্থতার দিকে যান না। এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।"  শিবিরে উপস্থিত  উপহার ওয়েলফেয়ার সোসাইটির সদস্য সঞ্চারী ভট্টাচার্য বলেন, "মানুষ এইভাবে সবার পাশে দাঁড়ালে গ্রামীণ প্রান্তিক মানুষ আরও ভালভাবে পরিষেবা  পাবেন। "

    সুপ্রতীম দাস
    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Dengue, Malaria

    পরবর্তী খবর