ওজন প্রায় চার কুইন্টাল ! ফের বিশালাকার মাছ ধরা পড়ল মৎস্যজীবীদের জালে

ওজন প্রায় চার কুইন্টাল ! ফের বিশালাকার মাছ ধরা পড়ল মৎস্যজীবীদের জালে

দশ-বিশ কেজি নয় ৷ প্রায় চার কুইন্টাল বিশাল ওজনের সামুদ্রিক মাছ ধরা পড়ল মৎস্যজীবীদের জালে!

  • Share this:

Sujit Bhowmik

#দিঘা: দশ-বিশ কেজি নয় ৷ প্রায় চার কুইন্টাল বিশাল ওজনের সামুদ্রিক মাছ ধরা পড়ল মৎস্যজীবীদের জালে! স্থানীয় মৎস্যজীবীদের কাছে চিল শংকর নামে পরিচিত এই সামুদ্রিক মাছটি আজ, সোমবার দিঘা মোহনার মৎস্য নীলাম কেন্দ্রে মাত্র ২৭ হাজার টাকায় বিক্রি হয়েছে।

মাছটি কিনেছেন হরেকৃষ্ণ জানা নামে এক ব্যবসায়ী। এ পর্যন্ত এই মরশুমের সবথেকে বেশি ওজনের এবং বৃহৎ আকৃতির চিল শংকর মাছটি ধরা পড়েছে মোহনারই মঙ্গলচাঁদ মাঝির মা ঝিংলেশ্বরী ট্রলারে। মাছটিকে দেখে এদিন সকাল থেকেই রীতিমতো হইচই শুরু হয়ে যায় মোহনার নীলাম বাজারে।

IMG-20200106-WA0048

স্থানীয় মানুষজন থেকে পর্যটক এবং ব্যবসায়ী সকলেই সামুদ্রিক মাছটিকে দেখার জন্য উৎসাহী হয়ে ওঠেন। কিন্তু আকৃতি ও ওজনের নিরিখে মাছটি যে দামে বিক্রি হয়েছে, তার পরিমাণ অনেক কম বলেই দাবি করছেন সকলে। দাম দিয়ে অবশ্য মাথাব্যথা নেই পর্যটকদের। এরকম একটা পেল্লাই সাইজের সামুদ্রিক মাছ চাক্ষুষ করতে পেরে তারা খুশি । স্থানীয় বাসিন্দাদের কথায়, এত বিশাল দৈত্যাকার চেহারার যে মাছ হতে পারে সেটা ধারনাতেই ছিল না। হাওড়া থেকে দিঘায় বেড়াতে আসা সঙ্গীতা মিশ্র, কলকাতা বেহালার বিভাস বন্দ্যোপাধ্যায়, সকলের চোখেই অবাক বিস্ময়! দিঘা বেড়াতে এসে মোহনার মাছ বাজার ঘুরে দেখতে এসে এমন বড় মাছ দেখে সকলেই অবাক হয়ে গিয়েছেন।

First published: January 6, 2020, 11:35 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर