হোম /খবর /দক্ষিণবঙ্গ /
৪০ হাতির তাণ্ডব, থর থর করে কাঁপছে ঝাড়গ্রাম

Jhargram News: ৪০ টি হাতির তাণ্ডব, আতঙ্কে আত্মারাম খাঁচা ঝাড়গ্রামবাসীর

X
title=

শুক্রবার সকালে হঠাৎ করেই এন‌এইচ-৬ সংলগ্ন লোকালয়ে ঢুকে পড়ে ৪০ টি হাতির দল। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামবাসীদের মধ্যে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

ঝাড়গ্রাম: তাণ্ডব বললে কম হবে। ৪০ টি হাতি কার্যত লণ্ডভণ্ড করে দিল গ্রাম। শুক্রবার সকালে ফের ঝাড়গ্রামে হাতির বড়সড় হানা। লাগাতার হাতির তাণ্ডবে আতঙ্কে ভুগছে জেলার মানুষ

শুক্রবার সকালে হঠাৎ করেই এন‌এইচ-৬ সংলগ্ন লোকালয়ে ঢুকে পড়ে ৪০ টি হাতির দল। মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে গ্রামবাসীদের মধ্যে। সাম্প্রতিক সময়ে ঝাড়গ্রামে হাতির তাণ্ডব ভয়ঙ্কর আকার ধারণ করেছে। সপ্তাহখানেক আগেই চারজনকে পিষে মারে হাতি। সেইসঙ্গে বাড়িঘর ভাঙচুর, চাষের জমি তছনছের মত ঘটনা তো আছেই।

আরও পড়ুন: পঞ্চায়েত ভোট আসতেই মুঙ্গেরের অস্ত্রের রমরমা বাংলায়

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সকালে খাবারের সন্ধানে জঙ্গল থেকে বেরিয়ে আসে ৪০ টি হাতির দলটি। তারা ঝাড়গ্রামের মানিকপাড়া রেঞ্জের জাতীয় সড়ক পার করে গ্রামে ঢুকে যায়। এলাকার চাষের জমি কার্যত ধ্বংস করে দিয়েছে হাতির এই বড় দলটা। পাশাপাশি খবর লালগড়েও তারা তাণ্ডব চালায় বলে খবর। বর্তমানে হাতির দলটি লালগড়েই অবস্থান করছে। এই অবস্থায় তাঁদের সুস্থভাবে বাঁচাটাই প্রশ্নচিহ্নের মুখে পড়েছে বলে ঝাড়গ্রামবাসীর অভিযোগ। হাতি যদি সবকিছু ধ্বংস করে দেয় তবে তাঁরা খাবেন কী, সেই প্রশ্ন তুলছে এলাকার মানুষ। পাশাপাশি প্রাণ ভয়ে তাঁরা কাজেও যেতে পারছেন না বলে জানিয়েছেন। এই অবস্থায় বন দফতরের ভূমিকা এলাকার মানুষের ক্ষোভ বাড়িয়েছে। তাঁদের অভিযোগ, হাতির তাণ্ডব ঠেকাতে পর্যাপ্ত ভূমিকা নিচ্ছে না বন বিভাগ।

রাজু সিং

Published by:kaustav bhowmick
First published:

Tags: Elephant, Elephant Attack, Forest Department, Jhargram news