corona virus btn
corona virus btn
Loading

নিশ্চিন্দায় 'লঙ্কাকাণ্ড', হনুমানের দাপাদাপিতে ঘরবন্দি পাড়া

নিশ্চিন্দায় 'লঙ্কাকাণ্ড', হনুমানের দাপাদাপিতে ঘরবন্দি পাড়া
নিজস্ব চিত্র

একেই বলে সন্তান স্নেহ। এক ছাদ থেকে অন্য ছাদে লাফাতে গিয়ে তারে আটকে যায় শিশু।

  • Share this:

#নিশ্চিন্দা: একেই বলে সন্তান স্নেহ। এক ছাদ থেকে অন্য ছাদে লাফাতে গিয়ে তারে আটকে যায় শিশু। সেই শিশুকে উদ্ধার করতে লঙ্কাকাণ্ড বাধিয়ে দিল হনুমানের দল। পাঁচ ঘণ্টা কার্যত গৃহবন্দি হয়ে রইলেন হাওড়ার নিশ্চিন্দার আনন্দনগরের বাসিন্দারা। শেষমেশ বনকর্মীরা শূন্যে গুলি করে বিক্ষুব্ধ হনুর দলকে ছত্রভঙ্গ করে। শিশু হনুমানকে উদ্ধার করলে শান্ত হয় অভিভাবকরা।

পুরো পল্টন দাপিয়ে বেড়াচ্ছিল নিশ্চিন্দার আনন্দনগরে। লাফালাফির মাঝে আচমকা এক শিশু হনুমান আটকে যায় কাপড় মেলার তারে। তাকে উদ্ধারে আসরে নেমে পড়ে কুড়ি-পঁচিশটি হনুমান। হনুমান ব্রিগেডের দাপাদাপিতে আতঙ্কিত হয়ে ঘরবন্দি হয়ে পড়েন বাসিন্দারা। দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে চলে লঙ্কাকাণ্ড। আতঙ্কিত মানুষ পুলিশ ও বন দফতরে খবর দেয়। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও বনকর্মীরা। হনুমান তাড়াতে শূন্য গুলি করেন বনকর্মীরা। লাঠি নিয়েও তাড়া করেন। একই সঙ্গে পটকা ফাটানো হয়। বন দফতরের কর্মকাণ্ডে এলাকা ছাড়ে হনুমানের দল।

শিশু হনুমানকে উদ্ধার করে তাকেও পরে ছেড়ে দেওয়া হয়। স্বস্তির নিঃশ্বাস ফেলেন স্থানীয়রা। স্বস্তিতে হনুমান বাহিনীও। কে বলতে পারে এই লঙ্কাকাণ্ড থেকে তারাও হয়তো শিক্ষা নিয়েই ছানাপোনাদের আর একটু চোখে চোখে রাখবে।

First published: December 22, 2017, 10:45 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर