বৃষ্টির সঙ্গে ব্যারাজ থেকে ছাড়া জলে বন্যা পরিস্থিতি রাজ্যে

বৃষ্টির সঙ্গে ব্যারাজ থেকে ছাড়া জলে বন্যা পরিস্থিতি রাজ্যে

বৃষ্টির সঙ্গে ব্যারাজ থেকে ছাড়া জলে বন্যা পরিস্থিতি রাজ্যে। জলমগ্ন পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া ও বীরভূমের বিস্তীর্ণ এলাকা।

  • Share this:

#কলকাতা: বৃষ্টির সঙ্গে ব্যারাজ থেকে ছাড়া জলে বন্যা পরিস্থিতি রাজ্যে। জলমগ্ন পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া ও বীরভূমের বিস্তীর্ণ এলাকা। জল না ছাড়ার জন্য ফের ডিভিসিকে চিঠি দিয়েছে রাজ্য। ঝাড়খণ্ডে লাগাতার বৃষ্টির জন্যই জল ছাড়া হচ্ছে বলে জানিয়েছে ডিভিসি। মঙ্গলবারই ঝাড়খণ্ডের মুখ্যসচিবের সঙ্গে ফোনে কথা বলেন রাজ্যের মুখ্যসচিব অত্রি ভট্টাচার্য।

নিম্নচাপ কাটেনি। বৃষ্টি চলছেই। পরিস্থিতি উন্নতি হওয়ার কোনও সম্ভাবনার কথা শোনায়নি আলিপুর আবহাওয়া দফতর। রবিবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে জলমগ্ন বহু এলাকা। ডিভিসির জলাধারগুলি থেকে জল ছাড়ায় এই পরিস্থিতি।

- জল ছাড়া হচ্ছে পাঞ্চেত ও মাইথন থেকে

- তার জন্য লাগাতার জল ছাড়া হচ্ছে দুর্গাপুর ব্যারাজ থেকে

এরফলে জলমগ্ন হবে পূর্ব বর্ধমান, হুগলি ও হাওড়ার বিস্তীর্ণ এলাকা।

Loading...

প্রভাব পড়বে পূর্ব বর্ধমানের জামালপুর, হুগলির আরামবাগ, খানাকুল এবং হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুরে ৷ একই অবস্থা বীরভূমেরও।

জল ছাড়া হচ্ছে সিউড়ির তিলপাড়া ব্যারাজ থেকে, সেই জলে প্লাবিত হতে পারে বীরভূমের মহম্মদবাজার ও সাঁইথিয়া ৷

লাগাতার জল ছাড়া হচ্ছে খয়রাশোলের হিংলো জলাধার থেকেও। তার জেরে প্লাবিত হতে পারে বীরভূমের ৬০ নম্বর জাতীয় সড়ক, পাঁচরা ও ভীমগড়েও জলস্তর বাড়তে পারে ৷

ঝাড়খণ্ডে লাগাতার বৃষ্টির জন্য বাধ্য হয়েই জল ছাড়তে হচ্ছে বলে দাবি ডিভিসির। এদিন জল না ছাড়ার জন্য ফের ডিভিসিকে চিঠি দিয়েছে সেচ দফতর।

জল না ছাড়ার জন্য ঝাড়খণ্ডের মুখ্যসচিবের সঙ্গে ফোনে কথা বলেন রাজ্যের মুখ্যসচিব অত্রি ভট্টাচার্য।

First published: 09:12:18 AM Jul 26, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर
Listen to the latest songs, only on JioSaavn.com