Home /News /south-bengal /

টানা বৃষ্টিতে বাড়ছে নদীর জলস্তর, দুর্ভোগে বীরভূম, রানিগঞ্জ, আসানসোলের বাসিন্দারা

টানা বৃষ্টিতে বাড়ছে নদীর জলস্তর, দুর্ভোগে বীরভূম, রানিগঞ্জ, আসানসোলের বাসিন্দারা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

টানা বৃষ্টি। বাড়ছে জলস্তর। ময়ূরাক্ষীর জল বেড়ে ভেঙে পড়ল সাঁইথিয়ার ফেরিঘাট। পাড়ুইয়ে গোল্টে ও হাঁসরা গ্রামের মাঝে শাল নদীর ব্রিজের উপর দিয়ে বইছে জল।

  • Share this:

    #কলকাতা: টানা বৃষ্টি। বাড়ছে জলস্তর। ময়ূরাক্ষীর জল বেড়ে ভেঙে পড়ল সাঁইথিয়ার ফেরিঘাট। পাড়ুইয়ে গোল্টে ও হাঁসরা গ্রামের মাঝে শাল নদীর ব্রিজের উপর দিয়ে বইছে জল। আসানসোলে হাড়ভাঙা সেতু ভেঙে পাঁচটি গ্রামের সঙ্গে রানিগঞ্জ শহরের যোগাযোগ বিচ্ছিন্ন।

    বীরভূম

    বুধবার থেকে টানা বৃষ্টি চলছে ঝাড়খণ্ডে। নাগাড়ে বৃষ্টি বীরভূমেও। জল বাড়ছে ময়ূরাক্ষী নদীতে। তিলপাড়া জলাধার থেকে ছাড়া হচ্ছে জল। জলের স্রোতে ভেঙে পড়ে সাঁইথিয়ার ফেরিঘাট। কোটাসুর যাওয়ার শর্টকার্ট রুট এই ফেরিঘাট ভেঙে যাওয়ায় অনেকটা ঘুরে যেতে হচ্ছে স্থানীয়দের। বিপদ বাড়িয়েছে হাওয়া অফিসের পূর্বাভাস। ফের বীরভূমে ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে। সতর্কতা জারি করা হয়েছে ময়ূরাক্ষীর তীরবর্তী গ্রামগুলিতে।

    পাড়ুইয়ে গোল্টে ও হাঁসরা গ্রামের মাঝে শাল নদীর ব্রিজের উপর দিয়ে বইছে জল। প্রাণ হাতে চলছে ব্রিজ পারাপার। চরম দুর্ভোগে প্রায় পনেরোটি গ্রামের মানুষ। জলের স্রোতে সেতু পেরিয়ে স্কুলে যেতে সাহস পাচ্ছে না ছাত্রছাত্রীরা। ইলামবাজার স্বাস্থ্যকেন্দ্রে যেতেও সমস্যা হচ্ছে স্থানীয়দের।

    রানিগঞ্জ বৃহস্পতিবার সন্ধে থেকে শুরু হয়েছে বৃষ্টি। জল বাড়ছে নুনি নদীতে। জলের তোড়ে ভেঙে পড়েছে হাড়ভাঙা সেতু। পাঁচটি গ্রামের সঙ্গে রানিগঞ্জ শহরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রায় দশ কিলোমিটার ঘুরে যাতায়াত করতে হচ্ছে গ্রামবাসীদের। গতবারের বৃষ্টিতেও ভেঙে যায় এই সেতু। নতুন করে তৈরির পর ফের ভাঙল সেতু।

    আসানসোল অন্যদিকে নুনি ও গাড়ুই নদীর জল বাড়ায় আসানসোল শহরের একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। সবচেয়ে শোচনীয় অবস্থা রেলপাড় এলাকার। শতাধিক পরিবার ঘরবন্দি। পুরসভার বিরুদ্ধে ক্ষোভ স্থানীয়দের।

    দুর্গাপুর দুর্গাপুর আদালত ভবনে জল ঢুকে বিপত্তি। চারতলা বাড়ির একতলা জল থইথই। পরিবহণ দফতর, মালখানা, জিআরও অফিস, একজিকিউটিভ ম্যাজিস্ট্রেটের দফতরেও জল ঢুকে যায়। পাম্প করে জল বের করা হয়। টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুর্শিদাবাদের জনজীবন। বহরমপুরের শাহাজাদপুর গ্রাম পঞ্চায়েতে জল জমে সমস্যায় এলাকাবাসী।

    First published:

    Tags: Flood like situations in districts, Heavy Rainfall

    পরবর্তী খবর