corona virus btn
corona virus btn
Loading

কুকুর ছানাকে বাঁচিয়ে এখন সিউরির হিরো এই ৫ কিশোর

কুকুর ছানাকে বাঁচিয়ে এখন সিউরির হিরো এই ৫ কিশোর

কখনও কখনও ছাদের উপরেই বসছে খুদেদের বৈঠক, সেখানে আলোচনা হচ্ছে পরবর্তী ব্যাবস্থা নিয়ে।

  • Share this:

 #বীরভূম: নাওয়া-খাওয়া ভুলে এখন সেবা শুশ্রূষায় ব্যস্ত ওরা এমনকি নিজেদের থালার ভাত থেকে ভাত নিয়ে গিয়ে খাওয়াচ্ছে ওকে। বীরভূমের সিউড়ির সোনাতোড় পাড়ায় ৫ কিশোরের দিন কাটছে এখন একটি কুকুরছানার সেবা শুশ্রূষা করে।

কখনও কখনও ছাদের উপরেই বসছে খুদেদের বৈঠক,  সেখানে আলোচনা হচ্ছে পরবর্তী ব্যাবস্থা নিয়ে। তাদের বাড়ির কাছাকাছি স্থানীয় একটি ক্লাবের ছাদে নিজেরাই বুদ্ধি খাটিয়ে তৈরি করেছে ওই ছানার থাকার মতো ছোট্ট একটি বাড়ি।

কয়েকদিন আগে একটি বড় কুকুর ওই বাচ্চাটিকে আক্রমণ করে,  আহত হয় বাচ্চা কুকুরটি এরপর এই বাচ্চাটিকে নিয়ে সোজা হ্যান্ডস অফ কেয়ার নামে সিউড়ীর স্বেচ্ছাসেবী সংস্থার দ্বারস্থ হয়েছিল ওই পাঁচ কিশোর। স্বেচ্ছাসেবী সংসস্থায় প্রধান সিরাজুল মনির তো অবাক,  অবাক হয়ে ছিলেন ওই সংস্থার বাকি কর্মীরাও। সোশ্যাল মিডিয়ায় যখন বিভিন্ন জায়গায় এই কুকুরদের উপরে অত্যাচারের ছবি উঠে আসে কোথাও বিষ খাইয়ে মেরে ফেলা হয়,  তো কোথাও অত্যাচার করা হয়,   সেই সময় এই কিশোরদের এই সেবা-শুশ্রূষা আলাদা বার্তা দেয় সমাজকে। খুশি তাদের অভিভাবকরাও।

কুকুর ছানাকে বাঁচিয়ে সেবা-শুশ্রূষা করে এখন সোনাতোর পাড়ার হিরো ওই পাঁচ কিশোর। অভিভাবকদের বকাঝকা আছে তবে এখন তারা এসবে ডোন্ট কেয়ার।

First published: February 22, 2020, 2:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर