corona virus btn
corona virus btn
Loading

চোরাই সামগ্রী বোঝাই সন্দেহভাজন ট্রলার আটক মাঝ নদীতে !

চোরাই সামগ্রী বোঝাই সন্দেহভাজন ট্রলার আটক মাঝ নদীতে !
Representational Image

সোমবার সকালে রূপনারায়ণ ও হুগলীর সংযোগস্থলে কোস্ট গার্ড-এর দুটি হোভারক্র্যাফট ওই ট্রলারটিকে তাড়া করে পাকড়াও করতে সমর্থ হয়েছে বলে খবর।

  • Share this:

#হলদিয়া:  হলদিয়া কোস্ট গার্ডের তৎপরতাতেই চোরাই মালপত্র বোঝাই ওই পাচারকারী ট্রলারটিকে আটক করা হয়েছে। বিপুল পরিমানে দামি সামগ্রী বোঝাই ট্রলার পাকড়াও হয়েছে গেঁওখালির কাছে মাঝ নদীতে। সোমবার সকালে রূপনারায়ণ ও হুগলীর সংযোগস্থলে কোস্ট গার্ড-এর দুটি হোভারক্র্যাফট  ওই ট্রলারটিকে তাড়া করে পাকড়াও করতে সমর্থ হয়েছে বলে খবর।

বর্তমানে মহিষাদলের গেঁওখালিতে ট্রলারটিকে আটকে রাখা হয়েছে। কোস্ট গার্ড-এর পাশাপাশি ঘটনাস্থলে রয়েছে মহিষাদল থানার পুলিশ। জানা গেছে, ভারতীয় পতাকা ও স্টিকার লাগানো ওই ট্রলারটিতে বাংলাদেশ থেকে বিপুল পরিমানে সামগ্রী পাচার করা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে ট্রলারটিকে আটকাতে সমর্থ হয়েছেন উপকূলরক্ষী বাহিনী। তবে বিপদ বুঝে আগেভাগেই ট্রলারটি ছেড়ে জলে ঝাঁপ দিয়ে পালিয়েছে ওই ট্রলারে থাকা বেশিরভাগ লোক। তাদের মধ্যে ৬ ব্যক্তিকে পরে পুলিশ আটক করেছে। তাদের আটক করে এখন জিজ্ঞাসাবাদ চলছে।

ধৃতদের কথায় বাংলাদেশি টান থাকায় তারা বাংলাদেশ থেকে এসেছে কিনা জানার চেষ্টা করছে পুলিশ। ট্রলারে ভারতীয় রেজিস্ট্রেশানের কাগজপত্র পাওয়া গেলেও সেখানে উদ্ধার হওয়া বেশকিছু ভিনদেশী  কাগজপত্র পাওয়া গিয়েছে বলে সুত্রের খবর। জানা গিয়েছে, ‘এফবি সাগর’ নামের ট্রলারটিকে লাগানো হয়েছে ভারতীয় রেজিস্ট্রেশন নম্বর "WBL68686/20"। আপাত দৃষ্টিতে এটিকে মাছ ধরার ট্রলার বলেই মনে হবে। কারণ এতে রয়েছে মাছের জাল-সহ মাছ রাখার প্লাস্টিকের ট্রে। সেই ট্রেগুলির ভেতরেই রয়েছে প্রচুর পরিমানে দামি চোরাই সামগ্রী।

SUJIT BHOWMIK

Published by: Siddhartha Sarkar
First published: September 7, 2020, 12:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर