ঘরের মধ্যে হঠাৎ হঠাৎ জ্বলে উঠছে আগুন, আতঙ্কে বাসিন্দারা

Photo- Representative

আতঙ্কে বাঁকুড়ার জয়পুর ব্লকের শ্যামসুন্দরপুর গ্রামের রায় পরিবার।

  • Share this:

    #বাঁকুড়া: ঘরের মধ্যে হঠাৎ হঠাৎ করে দাউ দাউ করে জ্বলে উঠছে আগুন। কখনো বিছানায়, কখনো খালি খাটে আবার কখনো চাল ভর্তি বস্তায় দাউদাউ করে জ্বলে উঠছে আগুন।  আতঙ্কে বাঁকুড়ার জয়পুর ব্লকের শ্যামসুন্দরপুর গ্রামের রায় পরিবার।

    বাঁকুড়ার শ্যামসুন্দরপুর গ্রামের সঞ্জিত রায় এর পরিবারে গত সাত দিন ধরে চলছে আজব কাণ্ড। দিন রাত কোনো বাঁধা ধরা সময় নয়। যখন তখন জ্বলে উঠছে দাউদাউ আগুন। ঘরের উঠানে নয় একেবারে ঘরের ভেতরে কখনো খাটের উপর রাখা বিছানায় আবার কখনো ঘরে মজুত রাখা খাবারে লাগছে আগুন। প্রথমে রায় পরিবারের ধারনা ছিল বাড়ির বিদ্যুৎ সংযোগে শর্ট সার্কিটে এমন আগুন লাগছে। আতঙ্কে বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন পরিবারের লোকজন। বিচ্ছিন্ন করে দেওয়া হয় ইনভার্টার লাইন। বাড়ি থেকে বের করে দেওয়া হয় রান্নার গ্যাস ও ওভেন।  তারপরও পরিস্থিতির বদল হয়নি।

    শেষ পর্যন্ত জয়পুর থানার দ্বারস্থ হয় রায় পরিবার। খবর পেয়ে গ্রামে যায় জয়পুর থানার পুলিশ। শুরু হয়েছে তদন্ত। আগুনের উৎস খুঁজতে পৃথক ভাবে তদন্ত শুরু করেছে  ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি। ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির দাবি এর পিছনে রয়েছে ওই পরিবারের ঘনিষ্ঠ কোনো ব্যাক্তিই।

    Mritunjoy Das

    Published by:Debalina Datta
    First published: