রাস্তায় দাউদাউ করে জ্বলে উঠল লরি !

রাস্তায় দাউদাউ করে জ্বলে উঠল লরি !

ওভারহেড বৈদ্যুতিক তারের ছোঁয়ায় সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেল খড় বোঝাই একটি লরি।

  • Share this:

#বর্ধমান: ধীর গতিতে রাস্তা দিয়ে ছুটছিল লরিটি। হঠাৎই আগুন ধরে গেল তাতে। অল্প আগুন ছড়িয়ে পড়ল নিমেষে। ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু আগুনের লেলিহান শিখার কাছে হার মানতে হয় সবাইকেই। কেন লাগলো আগুন! কোথায় ঘটল এমন ঘটনা?

ওভারহেড বৈদ্যুতিক তারের ছোঁয়ায় সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেল  খড় বোঝাই একটি লরি। শুক্রবার বিকেলে পূর্ব বর্ধমানের মন্তেশ্বরের উজনা মোড়ের কাছে এই ঘটনা ঘটেছে। বর্ধমান থেকে  নবদ্বীপ যাওয়ার রাস্তায় এই ঘটনা ঘটে। কালো ধোঁয়ায় ভরে যায় চারদিক। স্বাভাবিক কারণেই এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। তবে এই ঘটনায় হতাহতের কোনো খবর নেই।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেলে বর্ধমানের দিক থেকে কুসুমগ্রামের দিকে যাওয়ার পথে পূর্ব বর্ধমানের মন্তেশ্বর থানার উজনা মোড়ের কাছে লরিটিতে হঠাৎই দাউদাউ করে আগুন ধরে যায়।নিমেষেই আগুনের লেলিহান শিখায় উত্তপ্ত হয়ে ওঠে চারদিক।খবর পেয়েই আসে দমকল বাহিনী। কিন্তু ততক্ষণে প্রায় সব শেষ।

অভিযোগ, নিয়মের বেশি খড় বোঝাইয়ের জন্য রাস্তার ওপরের ওভারহেড বৈদ্যুতিক তারে ঠেকে গিয়ে এই বিপত্তি ঘটেছে।আগুন লাগার পরই চালক লরিটি ছেড়ে পালিয়ে যায়। এরপরই লরিটি রাস্তার ধারে একটি খালে  উল্টে যায়। আগুন নিয়ন্ত্রনে আনতে সন্ধে গড়িয়ে যায়।

পূর্ব বর্ধমানের গলসি, মন্তেশ্বর, ভাতার, রায়না, মেমারিতে প্রচুর পরিমান ধান উৎপন্ন হয়। কিন্তু গোরু মোষের সংখ্যা অনেক কমে যাওয়ায় এখানে খড়ের তেমন চাহিদা নেই। আবার খড়ের চালের বাড়িও অনেক কমে এসেছে। কৃষকরা তাই প্রয়োজনের অতিরিক্ত খড় বিক্রি করে দেয়। মূলত নদীয়া মুর্শিদাবাদ জেলার লরিতে যায় এই খড়। বাড়তি লাভের জন্য বেশি পরিমাণ খড় বোঝাই হয় লরিতে। তার জেরেই ঘটছে এই ধরনের দুর্ঘটনা- অভিমত বাসিন্দাদের।

First published: February 29, 2020, 8:14 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर