Bengal Election Phase 5 : পঞ্চম দফা: ভোটগ্রহণ শুরুর আগেই কল্যাণীতে অশান্তি, ভোটারদের ভোট দানে বাধা, প্রতিবাদে অবরোধ

Bengal Election Phase 5 : পঞ্চম দফা: ভোটগ্রহণ শুরুর আগেই কল্যাণীতে অশান্তি, ভোটারদের ভোট দানে বাধা, প্রতিবাদে অবরোধ

ভোটগ্রহণের শুরুতেই নদিয়ার কল্যাণীতে ছড়ায় উত্তেজনা।

ভোটগ্রহণের শুরুতেই নদিয়ার কল্যাণীতে ছড়ায় উত্তেজনা।

  • Share this:

    #কল্যাণী : বাংলায় অশান্তির আবহেই শুরু পঞ্চম দফার ভোট গ্রহণ পর্ব। ভোটগ্রহণের শুরুতেই নদিয়ার কল্যাণীতে ছড়ায় উত্তেজনা। শনিবার সকালে কল্যাণীর বকুলতলায় বিজেপি কর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। এই দুষ্কৃতী হামলায় বেশ কয়েকজন বিজেপি কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ। খবর পেয়ে সেখানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী।

    রানাঘাট দক্ষিণ কেন্দ্রের অন্তর্গত গয়েশপুরে ২০২ নম্বর বুথ এলাকায় ঘটনাটি ঘটে। গয়েশপুরের বকুলতলা এলাকায় ক্যাম্প অফিস করবেন বলে জড়ো হয়েছিলেন বিজেপি কর্মীরা। একটি চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন তাঁরা। তখনই তাঁদের ওপর মোটরবাইকে করে এসে হামলা চালায় জনা ১৫ দুষ্কৃতী। মুখে গামছা বেঁধে এসে লাঠি, রড, টিউবলাইট দিয়ে চড়াও হয় ওই দুষ্কৃতীরা। অভিযোগ মারধর করা হয় স্থানীয় বুথ সভাপতিকেও। ভোটারদের ভোট দিতে ভয় দেখানো হয় বলেও অভিযোগ ওঠে।

    স্থানীয়রা জানিয়েছেন হামলাকারীদের হাতে আগ্নেয়াস্ত্র ও বোমা ছিল। হামলার মুখে পড়ে পালান বিজেপি কর্মীরা। মুহূর্তে এলাকায় উত্তেজনা ছড়ায়। বাইরে বেরিয়ে পড়ে এলাকাবাসী। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যে পৌঁছয় পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। পৌঁছে যান বিজেপি প্রার্থী অম্বিকা রায়। পুলিশ অ বাহিনী অল্প সময়ের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অবাঞ্ছিত ভিড় সরিতে সবাইকে নির্ভয়ে ভোট দিতে যাওয়ায় নির্দেশ দেন তাঁরা।

    অন্যদিকে ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে সুকান্তনগরে। প্রতিবাদে রাস্তা অবরোধ করেন ভোটাররা। সুকান্তনগরে স্থানীয়দের ভোট দিতে বাধার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। প্রতিবাদে হাতে ভোটার কার্ড নিয়ে রাস্তা অবরোধ করেন তাঁরা। এক ভোটারের দাবি, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভোট দিতে দেওয়া হয়নি। এবারও তাঁদের ভয় দেখানো হয়েছে। ভোট দিতে যাওয়ার পথে তাঁদের ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

    Published by:Sanjukta Sarkar
    First published: