মিড ডে মিলে দেওয়া হল মেয়াদ উত্তীর্ণ খাবার

মিড ডে মিলে দেওয়া হল মেয়াদ উত্তীর্ণ খাবার

মিড ডে মিলে মেয়াদ উত্তীর্ণ খাবারের প্যাকেট। সেই প্যাকেট গ্রামের মহিলাদেরও বিলির অভিযোগ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বিরুদ্ধে।

  • Share this:

#হাওড়া:  মিড ডে মিলে মেয়াদ উত্তীর্ণ খাবারের প্যাকেট। সেই প্যাকেট গ্রামের মহিলাদেরও বিলির অভিযোগ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বিরুদ্ধে। এর জেরে হাওড়ার উলুবেড়িয়ায় বিক্ষোভ দেখালেন অভিভাবক ও গ্রামবাসীরা। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও আইসিডিএস কর্মীদের দীর্ঘক্ষণ আটকে রেখে বিক্ষোভ হয়। পরে প্রশাসনের উদ্যোগে মেয়াদ উত্তীর্ণ খাবারের প্যাকেট ফিরিয়ে নেওয়ার পর শান্ত হয় পরিস্থিতি।

২০১৬ এর ডিসেম্বরে শেষ হয়ে গেছে মেয়াদ। কিন্তু উলুবেড়িয়া আলিপুকুর প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার মিড ডে মিলের সঙ্গে সেই মেয়াদ উত্তীর্ণ প্রোটিনজাত প্যাকেটের খাবারই খাওয়ানো হয় ছাত্রছাত্রীদের। এমনকি গ্রামের গর্ভবতী মহিলাদেরও ওই খাবার দেওয়ার জন্যে ছাত্রছাত্রীদের হাতে পাঠানো হয় প্যাকেট।

রাতেই গ্রামবাসীদের নজরে আসে বিষয়টা। তারপরেই ছড়ায় আতঙ্ক। রাত পোহাতেই প্রাথমিক বিদ্যালয়ে এসে বিক্ষোভ দেখান অভিভাবক ও গ্রামবাসীরা। শিক্ষক শিক্ষিকা ও আইসিডিএস কর্মীদের আটকে রেখে চলে বিক্ষোভ।

জানা যায়,আলিপুকুর অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকেই ওই প্যাকেট পাঠানো হয়। কেন্দ্র ও রাজ্যের যৌথ প্রকল্পে এই প্রোটিন জাত খাবারের প্যাকেট আগে বাইরে থেকে কেনা হলেও ইদানিং জগাছা ও বালিতে স্বনির্ভর গোষ্ঠীর হাতেই তৈরি হচ্ছে ।পুরনো স্টকের প্যাকেট দিতে গিয়েই এই বিপত্তি বলে স্বীকারও করেন আইসিডিএস কর্মীরা।

জেলা আধিকারিকের কাছে জেলা শাসক চৈতালী চক্রবর্তী গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন ।

First published: 07:50:46 PM Apr 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर