Sultan Singh: দীর্ঘ লড়াই শেষ, ক্যান্সার ছিনিয়ে নিল প্রাক্তন তৃণমূল বিধায়ককে!

প্রয়াত সুলতান সিং

Sultan Singh: পুলিশের গুরুত্বপূর্ণ পদ থেকে অবসর গ্ৰহণের পরই মারণ রোগে আক্রান্ত হন সুলতান সিং।

  • Share this:

    #হাওড়া: প্রয়াত বালির প্রাক্তন তৃণমূল বিধায়ক সুলতান সিং। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। দীর্ঘদিন ধরেই জটিল ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন তিনি। লড়াইও চালাচ্ছিলেন। কিন্তু রবিবার সেই লড়াই থেমে গেল। বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

    দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগলেও লড়াইয়ের পর হার মানলেন দুঁদে এই পুলিশকর্তা। ২০১১ সালে তৃণমূলের টিকিটে বালি থেকে জিতেছিলেন প্রাক্তন আইপিএস সুলতান সিং। কিন্তু ২০১৬ সালে সেই বালি কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায় টিকিট দিয়েছিলেন বৈশালী ডালমিয়াকে। বৈশালী জিতেওছিলেন। কিন্তু এবার বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন তিনি। যদিও তারপরও শারীরিক অসুস্থতার কারণেই আর সুলতান সিংকে টিকিট দেননি তৃণমূল নেত্রী।

    হাওড়ার দাপুটে পুলিশ অফিসার হিসেবে খ্যাত ছিলেন তিনি। পুলিশের গুরুত্বপূর্ণ পদ থেকে অবসর গ্ৰহণের পরই মারণ রোগে আক্রান্ত হন তিনি। দীর্ঘদিন ধরেই তার চিকিৎসা চলছিল। অবশেষে লড়াইয়ে হার মেনে না ফেরার দেশে চলে যান তিনি।

    বিধায়ক হিসেবে সাফল্য-ব্যর্থতা নিয়েই পথ চলেছিলেন সুলতান। বিধায়ক থাকাকালীন লিলুয়ার রোলিং মিলে কর্মী ছাঁটাইকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিলে ঘটনাস্থলে ছুটে গিয়েছিলেন বিধায়ক সুলতান সিং। কর্মী ছাঁটাইয়ের সেই প্রতিবাদ করতে গিয়ে আহতও হয়েছিলেন তিনি। পরিকল্পনামাফিক শ্রমিকদের উপর হামলা চালানোর অভিযোগ তুলে সরব হয়েছিলেন তিনি।

    যদিও ২০১৬ সালের আগে থেকেই স্থানীয় তৃণমূল নেতৃত্বের সঙ্গে কিছুটা সংঘাতে জড়িয়ে পড়েছিলেন প্রাক্তন দুঁদে আইপিএস অফিসার সুলতান সিং। বালিতে দলের মধ্যে হাজারো দলাদলি থাকলেও সুলতানের আশা ছিল, শেষ পর্যন্ত তিনি টিকিটটা পাবেনই৷ কিন্তু তাঁর ভাগ্যে আর শিকে ছেঁড়েনি।

    Published by:Suman Biswas
    First published: