দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

ভ্যাকসিন এলেও সাবধান! পূর্ব বর্ধমানে এখনও প্রতিদিন মিলছে করোনা আক্রান্তের হদিশ

ভ্যাকসিন এলেও সাবধান! পূর্ব বর্ধমানে এখনও প্রতিদিন মিলছে করোনা আক্রান্তের হদিশ

পূর্ব বর্ধমান জেলায় এদিন পর্যন্ত ১১ হাজার ৯৭৩ করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১১ হাজার ৬৭৩ জন চিকিৎসার পর ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

  • Share this:

#বর্ধমান: বহু প্রতীক্ষিত করোনার ভ্যাকসিন এসে গিয়েছে। শনিবার থেকেই তা দেওয়ার কাজ শুরু হবে। ঠিক এই অবস্থায় পূর্ব বর্ধমান জেলার করোনা সংক্রমণের চিত্রটা এখন কি রকম তা দেখে নেওয়া যাক। পরিসংখ্যান বলছে, সংক্রমণের হার এখন অনেকটাই কম। তবে প্রতিদিনই জেলার বিভিন্ন প্রান্ত থেকেই নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার তথ্য মিলছে। নিয়মিত এলাকায় এলাকায় করোনার নমুনা পরীক্ষা চলছে। তাতেই করোনা পজিটিভ বাসিন্দাদের চিহ্নিত করা সম্ভব হচ্ছে।

সংক্রমণের হার কমায় বাসিন্দাদের মধ্যে সতর্কতাও কমেছে অনেকটাই। অনেকেই প্রয়োজন ছাড়াই বেশি সময় ঘরের বাইরে, বাজারে, জনবহুল এলাকায় সময় কাটাচ্ছেন। তাদের অনেকেই ঘরের বাইরে পা দিয়ে মাস্ক বা ফেস কভারে মুখ ঢাকতে ভুলছেন। কমেছে স্যানিটাইজারের ব্যবহার। বিশেষজ্ঞরা বলছেন, ভ্যাকসিনে এলেও সবাইকে তার আওতায় আনতে এখনও বেশ কিছুদিন সময় লাগবে। তাই এই সময় এই মারণ ভাইরাসকে অবহেলা না করে সতর্ক থাকা জরুরি। আগের মতই সব রকম সাবধানতা মেনে চলা প্রয়োজন।

পূর্ব বর্ধমান জেলায় গত ২৪ ঘণ্টায় ১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বর্ধমান পৌরসভা এলাকায় রয়েছেন পাঁচজন। বর্ধমান এক নম্বর ব্লকে দু'জন ও বর্ধমান দু'নম্বর ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন। কালনা এক নম্বর ব্লক করোনা আক্রান্ত হয়েছেন দু'জন। মেমারি এক নম্বর ব্লকেও দুজন করোনা আক্রান্ত হয়েছেন। পূর্বস্থলী এক নম্বর ব্লকের দুজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। পূর্বস্থলী দু'নম্বর ব্লকে একজন করোনা আক্রান্ত হয়েছেন।

পূর্ব বর্ধমান জেলায় এদিন পর্যন্ত ১১ হাজার ৯৭৩ করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১১ হাজার ৬৭৩ জন চিকিৎসার পর ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে এই জেলায় ১২৪ জন করোনা পজেটিভ রয়েছেন। তাদের করোনা হাসপাতাল ও হোম আইসোলেশনে রেখে চিকিৎসা চালানো হচ্ছে। এদিন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৭৬ জনের মৃত্যু হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

SARADINDU GHOSH 

Published by: Piya Banerjee
First published: January 14, 2021, 10:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर