ফের জাতীয় সড়কে হাতি ! থমকে গেল যান চলাচল

ফের জাতীয় সড়কে হাতি ! থমকে গেল যান চলাচল
Representational Image

ফের জাতীয় সড়কে চলে এল হাতি। অার তাতেই ঘণ্টা খানেক থমকে গেল জাতীয় সড়কে যান চলাচল।

  • Share this:

#ঝাড়গ্রাম:  ফের জাতীয় সড়কে চলে এল হাতি। অার তাতেই ঘণ্টা খানেক থমকে গেল জাতীয় সড়কে যান চলাচল।

অাজ, শনিবার বিকেল ৪টে নাগাদ ৬ নং রাজ্য সড়কে মোহনপুরের কাছের জঙ্গল থেকে বেরিয়ে রাস্তার ধার বরাবর হাঁটতে থাকে হাতিটি। কিছুক্ষণ রাস্তার ধারে চলার পর জাতীয় সড়কে উঠে পড়ে সেটি। বন্ধ হয়ে যায় যান চলাচল। বার বার বলা সত্ত্বেও দেখা মেলেনি বনদফতরের।

প্রায় ১ ঘণ্টা পরে হাতি নিজেই নেমে রাস্তার উল্টো দিকে রানীডিহির জঙ্গলে ঢুকে যায়। দীর্ঘ এক ঘণ্টা ধরে নিজের মেজাজেই দাপিয়ে বেড়িয়েছে হাতিটি ৷ সে ছিলো নিজের মেজাজে। বহু টাকা খরচ করে উত্তরবঙ্গে হাতি সুমারির কাজ চলছে। কিন্তু নিখরচায় এমন দৃশ্য পেয়ে ফ্রেম বন্দি করতে ছাড়েননি উৎসাহি জনতা। ঠিক একি রকম ভাবে রাস্তার উপর হাতি চলে অাসায় বেশ কিছুক্ষণ যান চলাচল বন্ধ হয়ে যায়।

গত এক মাস ধরে ঝাড়গ্রামের ৫ ও ৬ নং অঞ্চল ও তার পার্শ্ববর্তী জাতীয় ও রাজ্য সড়কে ঘুরে বেরাচ্ছে ২৮টি হাতির দল। তার সঙ্গে ৬টি রেসিডেন্সিয়াল হাতি সারা বছর অাছে। এগুলোই বিভিন্ন সময় রাস্তার উপর চলে অাসছে বলে জানান ডিএফও ৷ ২৮ টি হাতির দল-কে তাড়িয়ে দেওয়া হলেও রেসিডেন্সিয়াল হাতি গুলি রয়ে গিয়েছে। অাজকের দাতালটি তারই একটা। কেউ বিরক্ত না করলে এরাও কোনো ক্ষতি করবে না বলে জানিয়েছেন তিনি ৷

First published: 08:37:41 PM May 27, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर